১৩ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৪৫

সেরা প্রামাণ্যচিত্র 'দ্য গার্লস আর নট ব্রাইডস'

অনলাইন ডেস্ক

সেরা প্রামাণ্যচিত্র 'দ্য গার্লস আর নট ব্রাইডস'

যুক্তরাষ্ট্রে সেরা প্রামাণ্যচিত্রের পুরস্কার জিতেছে বাংলাদেশের 'দ্য গার্লস আর নট ব্রাইডস'। সপ্তম ডিসি সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে ৯ সেপ্টেম্বর সকল বিভাগের পুরস্কার ঘোষণা করা হয়। এই বছর বাংলাদেশ থেকে একমাত্র 'দ্য গার্লস আর নট ব্রাইডস' প্রামাণ্যচিত্রটিই অফিসিয়াল নমিনেশন লাভ করে উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়। 

ছবিটিতে মেয়েদের সাহস ও সাফল্যের  ঘটনা তুলে ধরা  হয়েছে, কীভাবে তারা নিজেদের  বাল্যবিবাহের বিরুদ্ধে উঠে দাঁড়িয়েছিল এবং শেষ পর্যন্ত সফল হয়েছিল। দেখানো হয়েছে নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে দেশ ও  বিদেশে কীভাবে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন এবং দেশের জন্য আন্তর্জাতিক ভাবে  সুনাম বয়ে নিয়ে এসেছেন।

'দ্য গার্লস আর নট ব্রাইডস' প্রামাণ্যচিত্রটি  ইতোমধ্যে তৃতীয় লন্ডন বাংলা চলচ্চিত্র উৎসব, দ্বাদশ রিভার ফিল্ম ফেস্টিভাল, স্লোভাকিয়ায় ২৪তম ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব লোকাল টেলিভিশন, গ্রিসের  ৫ম ইন্টারন্যাশনাল ডকুমেন্টারি ফেস্টিভাল অব লেরাপেত্রা অ্যাওয়ার্ড এবং তুরস্কের ইন্টারন্যাশনাল মারমারিস শর্ট ফিল্ম ফেস্টিভালসহ অনেক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য অফিসিয়াল নমিনেশন লাভ করেছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর