Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:০৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:১৭
ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ ছবির মহরত অনুষ্ঠিত
অনলাইন ডেস্ক
ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ ছবির মহরত অনুষ্ঠিত
সংগৃহীত ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে। উপন্যাসটির নাম ‘গাঙচিল’। উপন্যাসের সঙ্গে মিল রেখে চূড়ান্ত হয়েছে ছবির নামও। 

আজ বুধবার রাজধানীর ঢাকা ক্লাবে মন্ত্রীর রচিত উপন্যাস অবলম্বনে নির্মিতব্য পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি ‘গাঙচিল’ এর মহরত অনুষ্ঠান হয়। 

‘গাঙচিল’ চলচ্চিত্রের মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

‘গাঙচিল’ ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। এখানে জুটি হিসেবে দেখা যাবে ফেরদৌস-পূর্ণিমাকে। এ ছবিতে পূর্ণিমা ছাড়াও অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত।

পরিচালক নেয়ামুল বলেন, ছবির চরিত্রের প্রয়োজনেই ঋতুপর্ণাকে নেয়া হয়েছে। ছবির গল্পটি অনেক ভালো লেগেছে তার, সে জন্যই তিনি রাজি হয়েছেন। আমরা আনন্দিত আমাদের ছবিতে ঋতুপর্ণার মতো একজন বড়মাপের অভিনেত্রীকে পেয়ে।

এ ছবিতে কাজ করার ব্যাপারটি নিশ্চিত করে ঋতুপর্ণা বলেন, আনন্দের সঙ্গেই জানাচ্ছি ‘গাঙচিল’ ছবিতে কাজ করতে যাচ্ছি আমি। এখনও আমার চরিত্রটি কেমন হবে সেটি পুরোপুরি জানি না। আমি আজই এসেছি। কয়েক দিন থাকব। গল্পটি আমি শুনেছি। চমৎকার ও সময়োপযোগী।

ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান ও ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে বলে জানান পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

up-arrow