Bangladesh Pratidin

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:০১ অনলাইন ভার্সন
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:০২
ব্যতিক্রমী সঙ্গীত সন্ধ্যা 'জান্নাত গাইছে'
অনলাইন ডেস্ক
ব্যতিক্রমী সঙ্গীত সন্ধ্যা 'জান্নাত গাইছে'

রাজধানীর গ্রীন রোডের বিন্দুধারীতে শুক্রবার সন্ধ্যায় একক সঙ্গীত সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শিরোনাম ছিল ‘জান্নাত গাইছে’। শিল্পী জান্নাত জাহান তৃতীয় লিঙ্গের হওয়ায় নানা বৈষম্যের শিকার হয়েছেন। এখন গানের মধ্যেই খুঁজে নিয়েছেন আশ্রয়। অনুষ্ঠানে একে একে শুনিয়েছেন 'মায়াবন বিহারিনী হরিণী', 'ভেঙে মোর ঘরের চাবি', 'তুই যদি হইতি গলার মালা', 'আমি রাই বিনোদনী', 'আমরা মলয় বাতাসে ভেসে ভেসে যাবো', 'শাওন রাতে যদি'সহ বিভিন্ন গান।

গান শুরুর আগেই জান্নাত বলেন, তৃতীয় লিঙ্গ হলেও আমি মানুষের দ্বারে দ্বারে ঘুরতে চাই না। গান দিয়ে জীবনে প্রতিষ্ঠা পেতে চাই। একজন স্বাভাবিক মানুষ হিসেবে সমাজে সম্মানের সাথে বেঁচে থাকার অধিকার চাই। আমি চাই অন্য সকল ‍তৃতীয় লিঙ্গের মানুষ দ্বারে দ্বারে ঘোরা বাদ দিয়ে সমাজে কিছু করে প্রতিষ্ঠিত হোক।

রাজধানীতে তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের জীবনমান উন্নয়ন এবং সদাচারণ প্রশিক্ষণের লক্ষ্যে যৌথভাবে কাজ করে যাচ্ছে সমাজ সেবা অধিদফতর এবং রিথিংক। এ উদ্যোগের অংশ হিসেবে সঙ্গীতে আগ্রহী জান্নাত’কে ছয় মাস ধরে সঙ্গীত প্রশিক্ষণ দিয়েছে রিথিংক। প্রশিক্ষণ শেষে শিল্পী জান্নাতের মঞ্চে শুভাগমন উপলক্ষ্যে রিথিংক আয়োজন করে তার একক সঙ্গীত সন্ধ্যার।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow