২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৩৮

শাহরুখ আমায় অভিনয় শিখতে বলেছিল : কাজল

অনলাইন ডেস্ক

শাহরুখ আমায় অভিনয় শিখতে বলেছিল : কাজল

দু'জনের বন্ধুত্ব অনেকদিনের। দুঃসময়ে একে অন্যের পাশে থেকেছেন। একে অন্যকে সব সময় সাহায্য করেছেন। তা সে ব্যক্তিগত জীবনই হোক বা পেশাগত। আর সেই কারণেই কাজলকে অভিনয় শিখতে  বলেছিলেন শাহরুখ। সম্প্রতি স্বয়ং অভিনেত্রী এই কথা স্বীকার করেছেন।

শাহরুখ খান শূন্য থেকে শুরু করে আজ বলিউডের বাদশা। অনেক  উত্থান পতন আছে তার জীবনে। সেখান থেকে শিক্ষা নিয়েছেন শাহরুখ। বন্ধু হিসেবে তাই নিজের অভিজ্ঞতার কথা কাজলকে বলেছিলেন। জানিয়েছিলেন, অভিনয় করতে গেলে দরকার অনস্ক্রিন কেমিস্ট্রি। তার দীর্ঘ ক্যারিয়ার জীবনে এটাই মাথায় রেখে চলেছেন কাজল। তারই ফলে এখন তার অভিনয় প্রতিভা প্রশংসিত হয় সর্বত্র। একটি সাক্ষাৎকারে একথা বলেছেন অভিনেত্রী।

কাজল বলেছেন, তিনি যে ছবিগুলো করেছেন, তার মধ্যে তার প্রিয় তিনটি ছবি। 'বেখুদি' (১৯৯২), 'উধার কি জিন্দেগি' (১৯৯৪) ও 'দুশমন' (১৯৯৮)। প্রথম ছবিটি হিট করেনি। কিন্তু শাহরুখের টিপস তার কাজে লাগে পরবর্তী ছবিগুলোর ক্ষেত্রে। বন্ধুর কথা মেনে লাভই হয়। 

কাজল বলেছেন, 'বেখুদি', 'উধার কি জিন্দেগি', 'দুশমন' বা 'কুছ কুছ হোতা হ্যায়' একটি অন্যটির থেকে আলাদা। কিন্তু প্রতিটি ছবির সময় কিছু না কিছু শিখেছেন অভিনেত্রী।

কাজল জানিয়েছেন, তার থেকে অনেক কিছু শিখেছিলেন তিনি। কাজলের জীবনে তিনি অন্যতম সেরা শিক্ষক। ফটোগ্রাফার থেকে মেক-আপ, সব বিষয়েই তিনি শিখেছেন। কিন্তু সবচেয়ে বেশি লাভবান হয়েছিলেন 'বাজিগর'-এর সময়। তখন শাহরুখ বলেছিলেন, কীভাবে অভিনয় করতে হয়, কাজলের শেখা উচিত। কিন্তু কাজলের মনে হয়েছিল, তিনি অসাধারণ কাজ করছেন। কিন্তু যখন 'উধার কি জিন্দেগি'-তে তিনি অভিনয় করছিলেন, তখন বুঝেছিলেন, অভিনয়টা সত্যিই তার খুব ভালো হচ্ছে না। এরপরই মা তনুজার থেকে টিপস নেন তিনি।

বিডি প্রতিদিন/২৪ সেপ্টেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর