Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:৩৯
৫০ কোটি টাকা বাজেট 'মাসুদ রানা'র, পরিচালক হলিউডের
অনলাইন ডেস্ক
৫০ কোটি টাকা বাজেট 'মাসুদ রানা'র, পরিচালক হলিউডের
সংগৃহীত ছবি

কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের কয়েকটি চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছে জাজ মাল্টিমিডিয়া। যার বাজেট ধরা হয়েছে ৫০ কোটি টাকা। এই বিগ বাজেটের চলচ্চিত্রকে আন্তর্জাতিক মানের করতে হলিউড থেকে পরিচালক আনছে জাজ। এমনটাই প্রতিষ্ঠানটির অফিসিয়াল পেইজে জানানো হয়েছে।

জাজ বলছে, 'মাসুদ রানা নিয়ে আমাদের পরিকল্পনা একটু অন্য রকম। একটু বড় পরিসরেই মাসুদ রানা বানানোর পরিকল্পনা করেছি। আর এই মাসুদ রানা দিয়েই আমরা আন্তর্জাতিক বাজারে বড় পরিসরে প্রবেশ করতে চাচ্ছি। যেহেতু আন্তর্জাতিক বাজারে প্রবেশ করার সিনেমা, তাই সিনেমাটি বানাবো আন্তর্জাতিক মানের।'

জানা গেছে, প্রথম পর্ব ধংস পাহাড়-এর স্ক্রিপ্ট লিখেছেন নাজিম উদ দৌলা। আর এটি ইংরেজিতে অনুবাদ করে আন্তর্জাতিক মানদণ্ডের করার জন্য হলিউডে পাঠানো হয়েছিল। যেট জাজের হাতে এসে পৌঁছেছে।

পরিচালকের বিষয়ে জাজের কর্ণধার বাব্দুল আজিজ বলেন, অমিতাভ ভাই ও আমি, হলিউডের এক পরিচালককে ফাইনাল করলাম। যিনি একটি সায়েন্স ফিকশনসহ ৩টি সিনেমা তৈরি করেছেন এবং তার ঝুলিতে কিছু অ্যাওয়ার্ড ও আছে। উনি এক টগবগে তরুণ।

মাসুদ রানার সিনেমাটোগ্রাফার থাকবেন পাবলো ডায়াজ। যিনি অনেক বিখ্যাত হলিউড ছবির সিনেমাটোগ্রাফার ছিলেন। অ্যাকশন ডিরেক্টর হলিউড থেকে নেওয়া হচ্ছে। নাম ফিল টান, যিনি ট্রানফরমার, পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান-এর মতো ছবির অ্যাকশন ডিরেক্টর ছিলেন। টেকনিক্যাল টিম হলিউডের।

অভিনেতা ও অভিনেত্রীর ব্যাপারে তিনি বলেন, গল্পে চরিত্র যে দেশের, অভিনেতা/ অভিনেত্রী নেবো সেই দেশ থেকে। যেমন : মাসুদ রানা, রাহাত খান, সোহানা, সলিল, কবির চৌধুরী- হবে বাংলাদেশের শিল্পী। সুলতা- হবে ভারতের কেউ। শেরডন একজন আমেরিকান মাফিয়া, তাই এই শিল্পীকে নেওয়া হবে হলিউড থেকে, কোন এক পরিচিত মুখ, ইতিমধ্যে ৩ জনের সাথে কথা হয়েছে (সংগত কারনেই নাম বলছি না)। আরও থাকবে একজন চাইনিজ মেয়ে। MR9 (মাসুদ রানার সাংকেতিক নাম) Girl হবে ৩ জন। একজন বাংলাদেশি, একজন ভারতীয় ও একজন চাইনিজ।

গেজেট - স্পাই মানেই নতুন নতুন গেজেট, যা আগে কেউ দেখে নাই । তাহলে কি ধরনের নতুন গেজেট মাসুদ রানা, ব্যবহার করবে? এটা বের করার জন্য হলিউডে একটি টিম কাজ করছে। 

শুটিং হবে ৫০ ভাগ হলিউডে। ৪০ ভাগ বাংলাদেশ এর পার্বত্য জেলাগুলোতে। আর বাকি ১০ ভাগ হবে হবে চীন, থাইল্যান্ড, দুবাইয়ে। মাসুদ রানা শুট হবে ইংলিশ এবং বাংলায়। ইংরেজি নাম : MR9, বাংলা নাম হবে মাসুদ রানা। পরবর্তীতে অন্যান্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে বলে জানিয়েছেন আব্দুল আজিজ। 


বিডি প্রতিদিন/২৪ সেপ্টেম্বর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow