১৮ অক্টোবর, ২০১৮ ১৮:৪৬

বলিউড তারকাদের পূজা

দীপক দেবনাথ, কলকাতা

বলিউড তারকাদের পূজা

কলকাতা ছাড়িয়ে দুর্গোৎসবের রেশ আরব সাগরের তীরে মুম্বাইতেও। উৎসবে গা ভাসিয়েছেন বিগ বি অমিতাভ বচ্চন থেকে শুরু করে স্ত্রী জয়া, মেয়ে শ্বেতা নন্দা, অভিনেত্রী কাজল, সুস্মিতা সেনসহ সেলেবরা। নিজেদের টাইট সিডিউলের মধ্যেও মাতৃ আরাধনায় নিজের ডুবিয়ে দিতে কেউই ভোলেননি। সাধারণ মানুষের সাথে সেলিব্রিটিরাও একাত্ম হয়ে প্রাণ ভরে দুর্গাপূজা উপভোগ করছেন।

মুম্বইয়ের খার এলাকায় একটি দুর্গাপুজোর প্যান্ডেলে হাজির হন অমিতাভ বচ্চন। অমিতাভের সঙ্গে ছিলেন স্ত্রী জয়া বচ্চন ও মেয়ে শ্বেতা। তবে দেখা যায়নি অভিষেক ও পুত্রবধূ ঐশ্বরিয়া রাইকে। অমিতাভের পরনে ছিল সাদা কুর্তা-পাজামা ও হলুদ রঙের মোদি কোট অন্যদিকে স্ত্রী ও মেয়ের পরনে ছিল শাড়ি। হাত জোড় করে মায়ের কাছে অঞ্জলীও দেন তারা। যদিও ফটো সাংবাদিকরা তাদের ওই ছবি নেওয়ার সময় জয়া বচ্চন-কে কিছুটা রুষ্ট হতে দেখা যায়। তবে সব মিলিয়ে সাবেকি সাজে অষ্টমীর দিন মুম্বইয়ের দুর্গাপুজো মাতিয়ে রাখেন বচ্চন পরিবার।

দুই মেয়ে আলিসা ও রেনে-কে সাথে নিয়ে দুর্গাপূজার আনন্দে মেতে ওঠেন বলিউডি অভিনেত্রী সুস্মিতা সেন। মেয়েদের সঙ্গেই ধুনুচি নাচ করেন ৪২ বছর বয়সী সুস্মিতা। ধূসর রঙের কাপড় পরিহিত মিস ইউনিভার্স সুস্মিতাকে একেবারে বাঙালি লুকে দেখা গেছে। পরে সেই নাচের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন তিনি। 
মল্লিকা শেরওয়াতকেও একটি পূজা প্যান্ডেলে দেখা যায়। পরে ট্যুইট করে নিজেই লিখেছেনন ‘মহাষ্টমীর সন্ধ্যায় এত ভালবাসা দেখার সুযোগ করে দেওয়ার জন্য আমি ধন্যবাদ জানাই।’

বলিউড অভিনেত্রী কাজল ও প্রীতি জিনতা উভয়েই টুইট করে ভক্তদের দুর্গাপূজার শুভেচ্ছা জানান। পাশাপাশি একটি পূজা প্যান্ডেলে উপস্থিত ছিলেন কাজল। লাল পাড়-সাদা শাড়িতে উপস্থিত সকলের নজর কেড়ে নেন তিনি। পরে উপস্থিত ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করেন।

এছাড়াও ছবি নির্মাতা অয়ন মুখার্জি, অভিনেতা বরুন ধাওয়ান, অভিনেত্রী আখাঙ্খা পুরি, মালখান সিং-কেও ‘নবরাত্রি’ উৎসবে মাততে দেখা যায়। মুম্বাইয়ে একটি পূজা প্যান্ডেলে ইন্ডিয়ান আইডল প্রতিযোগী সালমান আলি ও নীতিন কুমারকে ভারতের শহীদ জওয়ান ও পুলিশদের স্মরণে ‘সন্দেশ ই আতা হ্যায়’ হিন্দি গান পরিবেশন করতে দেখা যায়।

ছেলে আজাদ রাও খান-কে সাথে নিয়ে একটি পূজা প্যান্ডেলে হাজির ছিলেন ছবি নির্মাতা ও আমির খানের স্ত্রী কিরন রাও। মুম্বাইয়ের অতি প্রাচীন পূজা দুর্গা বাড়ি সমিতি পূজা প্যান্ডেলে হাজির ছিলেন অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং। খুব শিগগির মুক্তি পেতে চলেছে তার ‘বাজার’ ছবিটি। তার আগে দুর্গা মা’য়ের কাছে আশীর্বাদ নিলেন চিত্রাঙ্গদা। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর