Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৮ ১৭:৩৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ নভেম্বর, ২০১৮ ১৭:৩৯
বৈশাখী টিভিতে নতুন ধারাবাহিক 'শান্তিপুরীতে অশান্তি'
অনলাইন ডেস্ক
বৈশাখী টিভিতে নতুন ধারাবাহিক 'শান্তিপুরীতে অশান্তি'

আগামী মঙ্গলবার (২০ নভেম্বর) থেকে বৈশাখী টিভিতে প্রচারিত হবে পথিক প্রডাকশন হাউজের প্রযোজনায় ধারাবাহিক নাটক ‘শান্তিপুরীতে অশান্তি'। মুক্তনীলের রচনায় রয়েল টাইগার নিবেদিত এ নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। নাটকটি নির্বাহী প্রযোজক তুহিন বড়ুয়া। 

নাটকে অভিনয় করেছেন রহমত আলী, ওয়াহিদা মল্লিক জলি, শবনম ফারিয়া, অর্ষা, তানজিকা আমিন, কাজল সূবর্ণ, আফরান নিশো, আরমান পারভেজ মুরাদ, ইউসুফ রাসেল, অধরা, রেহেনা রাখি, হিমে হাফিজ, তুষার খান. কায়েস চৌধুরী, এস এম মোহসীন, খলিলুর রহমান কাদেরী, সাইকা আহমেদ, অনুভব মাহবুব প্রমুখ।

নাটকের গল্প আবর্তিত হয়েছে একটি বাড়িকে ঘিরে। বাড়ির নাম শান্তিপুরী। গৃহকর্তা হক সাহেব। গৃহকর্ত্রী আয়েশা হক।  বিত্ত-বৈভবের কমতি নাই। পঞ্চাশ বছরের দাম্পত্য জীবন। ছেলে-মেয়েরা সব প্রবাসী। আছেন দুই টোনা-টুনী। কিন্তু সংসার জীবনের এতগুলো বছর পার করে এসে সম্প্রতি তাঁদের সর্ম্পক সাপে-নেউলে। প্রতিটি ব্যাপারেই একে অপরের প্রতিপক্ষ। বাড়ির অন্য লোকেরা কাহিল তাঁদের দুজনের বিবাদ মেটাতে। 

ভাড়াটিয়া যারা ছিল তারাও একসময় স্বামী-স্ত্রীর এই কুরুক্ষেত্র ছেড়ে পালিয়েছে। অতঃপর নিজের দল ভারি করতে হক সাহেব তার বাড়ির একটা অংশ কিছু ব্যাচেলর ছেলের কাছে ভাড়া দেন। একদম তার মনের মত ছেলেগুলো। সে যা বলে তাই শোনে। সহধর্মিনী আয়েশা যাতে বিরক্ত হয়, তার সুখ দেখে যাতে হিংসা হয়, তাঁকে যেন শায়েস্তা করা যায়, সে জন্য হক সাহেবের নানা আয়োজন; নানান পরিকল্পনা। একটার পর একটার প্রয়োগ চলছে...চলছে নতুন নতুন নিরীক্ষা।

এদিকে, এই ছেলেগুলোর কারণে ত্যাক্ত-বিরক্ত, অসহায় আয়শা ভেতরে ভেতরে জ্বলতে থাকে। এবং মনে মনে নিজেও পরিকল্পনা আঁটে। এরই এক পর্যায়ে আয়েশাও বাড়ির একটা অংশ কিছু ব্যাচেলর মেয়ের কাছে ভাড়া দেন। তুখোড় সব মেয়ে। আয়েশা যেমন চেয়েছিলেন ঠিক তেমনি। আয়েশা আদর করে নাম দিয়েছেন ‘বাঘের বাচ্চা সব’।

শুরু হয়ে যায় খেলা। হক বনাম আয়েশা; দুজনের দুটো শক্তিশালী দল দাঁড়িয়ে যায়। সারাদিন চলছে প্রতিপক্ষকে ঘায়েল করার নানা রকম পরিকল্পনা এবং প্রয়োগ। এভাবেই চলতে থাকে। শান্তিপুরী পরিণত হয় অশান্তিপুরীতে, পরিণত হয় মহা রণাঙ্গণে। 

নাটকটি প্রচার হবে প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় বৈশাখী টেলিভিশনে।

বিডি-প্রতিদিন/১৮ নভেম্বর, ২০১৮/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow