২০ নভেম্বর, ২০১৮ ১১:৪১

দীপিকা-রণবীরের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

অনলাইন ডেস্ক

দীপিকা-রণবীরের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

ইতালিতে বিয়ে পর্ব শেষে বলিউড তারকা দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং এখন ভারতে। গত ১৪ নভেম্বর কনকানি ও ১৫ নভেম্বর সিন্ধি রীতিতে বিয়ে করেন তারা।

দীপিকার পরিবার শুধু কনকানি রীতিতেই কন্যাদান করতে চেয়েছিলেন। পরে রণবীরের ইচ্ছাতে সিন্ধি রীতিতেও বিয়ের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। তার ইচ্ছাতেই নাকি লেক কোমোর ভিলা দেল বলবিয়ানেলোতে অনেক টাকা খরচ করে অস্থায়ী গুরুদুয়ারা তৈরি করে সিন্ধি রীতিতে বিয়ে হয় দীপবীরের। যে বিয়েকে বলে 'আনন্দ করাজ' অনুষ্ঠান।

তবে শিখ ধর্মগুরুদের দাবি, আনন্দ করাজ সেরিমনি গুরুদুয়ারার বাইরে কোনওভাবেই সম্ভব নয়। তাই দীপবীরের বিয়ে ধর্মমতে সিদ্ধ নয়। কারণ শিখ রীতিতে গ্রন্থসাহেব গুরুদুয়ারা বাইরে নিয়ে যাওয়ার নিয়ম নেই। তাই দীপিকা ও রণবীর এভাবে বিয়ে করে ধর্ম বিরুদ্ধ কাজ করেছেন। 

দীপিকা-রণবীরের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ এনেছে খোদ ইতালির শিখ ধর্মীয় সংগঠন। বিষয়টি নিয়ে সুবিচার চেয়ে তারা দ্বারস্থ হয়েছে শিখদের সর্বোচ্চ সংগঠন 'অকাল তখত'-এর। 

'অকাল তখত'-এর প্রধান জানিয়েছেন, বিষয়টি নিয়ে সুষ্ঠু কোনও অভিযোগ এলে তা খতিয়ে দেখবে ৫ ধর্মগুরু। গুরু গ্রন্থ সাহেব গুরুদুয়ারার বাইরে নিয়ে যাওয়া মানে অকল তখতের হুকুমনামার বিরুদ্ধে যাওয়া। কারণ এই আনন্দ খরাজ সেরিমনি গুরুদুয়ারের মধ্যেই হয়।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর