১১ ডিসেম্বর, ২০১৮ ০৮:৫১

নাটকীয় ম্যাচে বোকাকে হারিয়ে চ্যাম্পিয়ন রিভার প্লেট

অনলাইন ডেস্ক

নাটকীয় ম্যাচে বোকাকে হারিয়ে চ্যাম্পিয়ন রিভার প্লেট

কোপা লিবার্তাদোরেসের নতুন চ্যাম্পিয়ন রিভার প্লেট। উত্তাপ ছড়ানো ফাইনাল ম্যাচে বোকা জুনিয়র্সকে ৩-১ গোলের হারে উড়িয়ে দিয়ে শিরোপা জিতে নেয় রিভারপ্লেট।

হাইভোল্টেজ ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় ছিল। পরে অতিরিক্ত সময়ের দুই গোল করে ম্যাচ জিতে নেয় রিভার প্লেট। খবর বিবিসির।

বার্নাব্যুতে আর্জেন্টাইন যুদ্ধ। বিষয়টি অবাক করাই বটে! অনাকাঙ্ক্ষিত এক ঘটনা প্রত্যাশিত এই ম্যাচটিকে উড়িয়ে এনেছে হাজার ক্রোশ দূরে। তাতে কি! রং হারিয়েছে বোকা জুনিয়র্স আর রিভার প্লেটের মহারণ? বোধ হয় না। গ্যালারিতে মেসি-সিমিওনদের উপস্থিতি অন্তত তা বলে না।

প্রশ্নটা যেখানে শিরোপার, সেখানে আপোষহীন থাকার কোন মানেই হয় না। রিয়ালের মাঠে মহাকাব্যিক এই লড়াইয়ে হলো তেমনটাই। ম্যাচের শুরু থেকেই দু-দলের আক্রমণের পসরা। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে বোকা সমর্থকদের বাধ ভাঙ্গা উল্লাস। বেনেদেত্তোর গোলে মাদ্রিদ যেন এক খণ্ড আর্জেন্টিনা।

বিরতির পর গোল শোধে মরিয়া রিভার প্লেট। ঘড়ির কাটা ঘণ্টা পেরোতে আসে সুযোগ। ডি বক্সে ফার্নান্ডেজের পাস। বলটা লুফে নিয়ে বোকার দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে নিশানা খুঁজতে কোন ভুল করেননি লুকাস প্রাত্তো।

দ্বিতীয়ার্ধের বাকি সময়টা ছিল অনুর্বর। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্তি সময়ে। সেখানেও উত্তেজনার ঝাঁঝালো আমেজ। ম্যাচের ১০৯ মিনিটে এসে ১০ জনের দলে পরিণত হয় বোকা জুনিয়র্স। যে সুযোগটা বেশ ভালোভাবেই লুফে নেয় রিভার প্লেট। দুর্দান্ত ফ্রি কিকে হুয়ান কুয়েন্টেরোর স্কোর। ম্যাচের লিডে দ্যা স্ট্রিপাররা।

ম্যাচের মুমূর্ষু সময়ে এসে আর ভাগ্যের সহায় পায়নি বোকা জুনিয়র্স। উল্টো কাউন্টার অ্যাটাক থেকে তৃতীয় গোল হজম করে হতাশায় মুষড়ে পড়ে আর্জেন্টিনার ঐতিহ্যবাহী ক্লাবটি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর