১৩ ডিসেম্বর, ২০১৮ ০৪:৫২

এ বছর ১০০ কোটির ক্লাবে বলিউডের যেসব সিনেমা

অনলাইন ডেস্ক

এ বছর ১০০ কোটির ক্লাবে বলিউডের যেসব সিনেমা

২০১৮ সালে বলিউডে সফল সিনেমার সংখ্যা কম নয়। শুধু হিট-ই নয়, এ বছর বলিউডের ঝুলিতে রয়েছে এমন কিছু ছবি, যা বক্স অফিসকে দারুণ ব্যবসা দিয়েছে। ব্যবসার অঙ্ক ১০০ কোটি পার করেছে এমন ছবির সংখ্যাও কম নয়। জানেন সেসব কী কী? 

পদ্মাবত: 
বিতর্ক, রাজনৈতিক ব্যাখ্যা, সেন্সর বোর্ডের চোখ রাঙানি সব কিছুকে হেলায় হারিয়ে মুক্তি পাওয়ার এক সপ্তাহের মধ্যেই দেড়'শ কোটিরও বেশি ব্যবসা করে ফেলে এই ছবি। মোট ব্যবসার পরিমাণ প্রায় ছ’শো কোটি। রণবীর সিংহ ও দীপিকা পাড়ুকোনের মতো স্টার কাস্টিং এই ছবিতে আলাদা মাত্রা যোগ করে।

রেড:
অজয় দেবগণ অভিনীত এই ছবি মুক্তি পাওয়ার এক মাসের মধ্যেই ব্যবসা ছাড়ায় ১০০ কোটি। ১০৩ কোটি সাত লক্ষের ব্যবসা দেওয়া এই ছবি অজয় দেবগণের স্টারমার্কিংকে আরও কয়েক ধাপ এগিয়ে নিয়ে গেছে বলেই ধরে নিচ্ছেন তাঁর ভক্তকূল।

সোনু কে টিটু কি সুইটি:
এই ছবি যে এত ব্যবসা করতে পারে তা ভাবেননি পরিচালক লাভ রঞ্জনও। তবে নিখাদ মজা ও হাসির এই ছবিও মুক্তির এক মাসের মধ্যে ছাড়ায় ১০০ কোটির ব্যবসা।

বাঘি ২:
বলিউডের এ বছরের অন্যতম সেরা সাফল্য এই ছবি। টাইগার স্রফ ও দিশা পাটানির জুটিকে দর্শক যে ভীষণ আপন করে নিয়েছে তার প্রমাণ এই ছবি। দু’জনেরই ঝকঝকে অভিনয়, টানটান গল্প আর গল্প বলার কায়দাই এই ছবিকে পৌঁছে দিয়েছে ১০০ কোটির ঘরে।

রা‌জি: 
ভিকি কৌশল ও আলিয়া ভাটের অনস্ক্রিন কেমিস্ট্রির ঝড়েই বক্স অফিসকে দারুণ ব্যবসা দিয়ে ফেলে এই ছবি। ১০০ কোটির ক্লাবে নাম লেখাতে তাই কোন বেগ পেতেই হয়নি এই ছবিকে। এক মাসেরও কম সময়ে ১০০ কোটির ঘর টপকেছে রাজি।

সাঞ্জু: 
বায়োপিক অনেকটা লটাররি মতো। হিট করলে তুমুল হইচই, নইলে শুধুই হতাশা! বায়োপিকের বাজারে সঞ্জয় দত্তের জীবন নিয়ে তৈরি ‘সাঞ্জু’-কে ভোলা যাবে না সহজে। কেবল ১০০ কোটির ক্লাবে ঢুকে যাওয়াই নয়, ব্যবসার অঙ্কে এই ছবি এ বছর সারা দেশে মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মধ্যে প্রথম দশে স্থান করে নিয়েছে।

বধাই হো: 
বিগ বাজেট হিরোদের ছাড়াও যে ছবি ১০০ কোটির ঘর টপকাতে পারে, বধাই হো তার প্রমাণ। আয়ুষ্মান খুরানা হিরো হিসাবেও কম জনপ্রিয় নয় তার দৃষ্টান্ত এই ছবি। মুক্তি পাওয়ার এক মাসের মধ্যেই ১০০ কোটি ব্যবসা করে ফেলা কিন্তু মুখের কথা নয়! 

ভিরে দি ওয়েডিং: 
এ ছবি ভাল লেগেছে, কাউকে আবার তেমন করে ছোঁয়নি। গল্প বলার কায়দা, চিত্রনাট্যের জোড়ে এই ছবি মন ছুঁয়েছে বিশেষজ্ঞদেরও। মিশ্র প্রতিক্রিয়া থাকলেও ১৩৮ কোটির উপর ব্যবসা দিয়েছে এই ছবি।

১০০ কোটির ঘর টপকে যাওয়ার তালিকায় আছে ‘রেস ৩’ (১৬৬ কোটি), ‘স্ত্রী’ (১০০ কোটি), ‘গোল্ড’ (১০৫ কোটি) এর মতো ছবিও। এ ছাড়াও সদ্য মুক্তিপ্রাপ্ত ‘থাগস অব হিন্দুস্থান’, ‘২.০’ বেশ ভালই ব্যবসা দিচ্ছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর