Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জানুয়ারি, ২০১৯ ১২:০৮ অনলাইন ভার্সন
আপডেট : ২২ জানুয়ারি, ২০১৯ ১৯:০৭
বুধবার শহীদ মিনারে নেওয়া হবে বুলবুলের মরদেহ
অনলাইন ডেস্ক
বুধবার শহীদ মিনারে নেওয়া হবে বুলবুলের মরদেহ

প্রখ্যাত গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ আগামীকাল বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। সেখানে বেলা ১১টায় তাকে সর্বস্তরের জনতা শেষ শ্রদ্ধা জানাবেন।

এরপর শহীদ মিনারের শ্রদ্ধা জানানো শেষে বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জামে মসজিদ প্রাঙ্গণে নেওয়া হবে মরদেহ। সেখানে অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা। এরপর বরেণ্য এ শিল্পীর মরদেহ শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বলে জানা গেছে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ গণমাধ্যমকে জানিয়েছেন, বুলবুলের মরদেহ মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হিমঘরে রাখা হবে। 

বুলবুলের ছেলে সমীর আহমেদ জানান, বুধবার জোহরের পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে তার বাবার জানাজা হবে। আসরের পর মিরপুরে বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

আহমেদ ইমতিয়াজ বুলবুল তিন শতাধিক চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন। চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে দুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। বুলবুল রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন।

বিডি-প্রতিদিন/২২ জানুয়ারি, ২০১৯/সালাহ উদ্দিন/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow