Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৯ ১০:৩২
আপডেট : ১৪ মার্চ, ২০১৯ ১৪:৪৭

কালজয়ী চরিত্র ‘অপু’র ভূমিকায় আরিফিন শুভ

অনলাইন ডেস্ক

কালজয়ী চরিত্র ‘অপু’র ভূমিকায় আরিফিন শুভ

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে সত্যজিৎ রায়ের অপু ট্রিলজি পৃথিবী বিখ্যাত। দেশ-বিদেশের বহু সিনেমাপ্রেমীর কাছে এই ছবিগুলির আবেদন রয়েছে আজও। সেই বিখ্যাত কাহিনির পরবর্তী অংশ নিয়ে ছবি করতে চলেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। বিভূতিভূষণের ‘অপরাজিত’ উপন্যাসের শেষ ভাগ নিয়ে তৈরি হবে ছবি। নাম রাখা হয়েছে ‘অভিযাত্রিক’। আর এ বার অপুর ভূমিকায় অভিনয় করতে চলেছেন আরিফিন শুভ।

ছবি তৈরির ক্ষেত্রে পরিচালক মূলত উপন্যাসকে ধরেই এগোবেন। সত্যজিৎ রায় ‘অপু ট্রিলজি’ শেষ করেছিলেন, ১৯৫৯-তে ‘অপুর সংসার’ দিয়ে। ঠিক সেখান থেকেই শুরু হবে ‘অভিযাত্রিক’। আর এই ছবির হাত ধরেই ষাট বছর পর বাঙালি দর্শকের সামনে ফের আসছে অপু। সত্যজিৎ রায়ের অপু হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, আর শুভ্রজিৎ মিত্রের ছবিতে অপুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ। ছবির কথা ঘোষণা হয়েছিল আগেই, এবার প্রকাশ্যে এল কাস্ট। আর অ্যাডভেঞ্চার প্রিয় অপুর বন্ধুর ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকে।

সৌমিত্র চট্টোপাধ্যায়

ফিরে আসছে দুর্গা, অপর্ণা, রাণুদি, এমনকী লীলা চরিত্রগুলোও। প্রসঙ্গত, ‘অপরাজিত’ উপন্যাসের একটা বড় অংশ জুড়ে রয়েছে লীলা, যা সত্যজিতের ট্রিলজিতে ছিল না। শুভ্রজিৎ ছবির চিত্রনাট্যও শুনিয়েছেন বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের নাতি তথাগত বন্দ্যোপাধ্যায়কে। বাবা-ছেলের সম্পর্কের সমীকরণ তুলে ধরবেন শুভ্রজিৎ। ছবিতে অর্পিতা চট্টোপাধ্যায়কে দেখা যাবে লীলার চরিত্রে, রাণুদি’র ভূমিকায় থাকছেন শ্রীলেখা মিত্র। তাঁর দিদির চরিত্রে অভিনয় করবেন সোহাগ সেন।

এই ছবিতে ফিরে আসবে অপর্ণাও, আর সেই চরিত্রে রয়েছেন দিতিপ্রিয়া রায়। সোহাগ সেন থাকছেন রাণুর বড়দি’র চরিত্রে ৷ এই আর এই ছবিটির প্রযোজনার দায়িত্ব সামলাচ্ছে মধুর ভাণ্ডারকর এন্টারমেন্ট এবং গৌরাঙ্গ ফিল্মস। সঙ্গীতের দায়িত্বে আছেন  বিক্রম ঘোষ। সূত্র: নিউজ এইটিন

বিডি প্রতিদিন ফারজানা


আপনার মন্তব্য