১৭ ডিসেম্বর, ২০১৭ ০২:১০

ডেনমার্ক দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপন

ডেনমার্ক প্রতিনিধি:

ডেনমার্ক দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপন

ডেনমার্কে মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস। বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে রাষ্ট্রদূত, ডেনমার্ক আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ ও বাংলাদেশি নাগরিকরা অংশগ্রহণ করেন।   

হেড অফ চ্যান্সেরি শাকিল শাহরিয়ার এর উপস্থাপনায় মান্যবর রাষ্ট্রদূত জনাব এম.এ.,মুহিত  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।  

এছাড়া উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগ এর উপদেষ্টা মুক্তিযোদ্ধা মাহবুব জামান  আলিম , জনাব মাহবুবুর রহমান ,চিত্রকর রুহুল আমিন কাজল ,ডেনমার্ক আওয়ামী লীগ সভাপতি ইকবাল হোসেন মিঠু , সাধারণ সম্পাদক ও অল ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া , যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম , মোহাম্মদ ইউসুফ , আব্দুল আল জাহিদ  ডেনমার্ক  ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট  সহ অন্যান্য কমিউনিটি নেতৃবৃন্দ।

বিপুল পরিমাণ নারী পুরুষের অংশগ্রহণে বিজয় দিবস এর অনুষ্ঠানে প্রাণ চাঞ্চল্য ছিল। অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের প্রতি সম্মান প্রদর্শন করে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

বক্তারা বলেন, ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। রক্তস্নাত বিজয়ের ৪৬তম বার্ষিকী। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের দিন। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বহু প্রাণ আর এক সাগর রক্তের বিনিময়ে এদিনে বীর বাঙালি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য। আর এই বিজয়ের মহানায়ক হিসেবে যিনি ইতিহাসে চির অম্লান ও ভাস্বর হয়ে আছেন তিনি হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। বঙ্গবন্ধু মানেই আমাদের নতুন অস্তিত্ব। ৫৬ হাজার বর্গমাইল জুড়েই তাঁর অস্তিত্ব বিদ্যমান। 

বিডিপ্রতিদিন/ ১৭ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

সর্বশেষ খবর