১৭ ডিসেম্বর, ২০১৭ ১৩:১৯

পর্তুগালে বিজয় দিবস উদযাপন

রনি মোহাম্মদ (পোর্তো, পর্তুগাল):

পর্তুগালে বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবস ও জাতির ​​জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ জাতিসংঘ কর্তৃক স্বীকৃতি প্রদানকে যথাযোগ্য মর্যাদায় পালন করেছে বাংলাদেশ দূতাবাস পর্তুগাল।
প্রথম পর্বে স্থানীয় সময় ১২ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন, ১২ টা ৩০ মিনিটে দূতাবাসের দ্বিতীয় সচিব হাসান আব্দুল্লাহর সঞ্চালনায় এক মিনিট নীরবতা পালন ও পবিত্র কোরআন পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রদূতের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দূতাবাসের কর্মকর্তাবৃন্দ এবং পর্তুগাল আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এর পর রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী আগত প্রবাসীদের মাঝে শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং ১ টায় বাংলাদেশ দূতাবাস থেকে এক আনন্দ শোভাযাত্রা র‍্যালির শুভ সূচনা করেন। এতে দূতাবাসের সকল কূটনীতিক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, পর্তুগাল আ'লীগের নেতৃবৃন্দসহ প্রবাসীরা যোগদান করেন।
দ্বিতীয় পর্বে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী সভাপতিত্বে দূতাবাসের দ্বিতীয় সচিব হাসান আব্দুল্লাহর সঞ্চালনায় মহান বিজয় দিবসের আলোচনা সভার সূচনাতে একে একে পড়ে শুনানো হয় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র ও প্রতিমন্ত্রীর বাণী।
আলোচনা সভায় বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ। সবশেষে পর্তুগাল প্রবাসীদের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

সর্বশেষ খবর