২৮ জুলাই, ২০১৬ ১০:২৯

ফেসবুকের কল্যানে মায়ের কোলে নিখোঁজ উজ্জ্বল

অনলাইন ডেস্ক

ফেসবুকের কল্যানে মায়ের কোলে নিখোঁজ উজ্জ্বল

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে দীর্ঘ এক বছর পর 'নিখোঁজ' ছেলেকে খুঁজে পেলেন মুন্সিগঞ্জের এক দম্পতি। বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হারানো বুকের ধনকে খুঁজে পেয়েছেন মা-বাবা।

খোঁজ পাওয়া ছেলেটির নাম উজ্জ্বল (১২)। তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ জেলার পঞ্চসার উপজেলার দয়াল বাজার গ্রামে। উজ্জ্বলের বাবার নাম গিয়াসউদ্দিন পোদ্দার ও মা নুরজাহান বেগম।

গিয়াসউদ্দিন পোদ্দার সংবাদমাধ্যমকে জানান, গত বছর ২৩ জুন গ্রামের বাড়ি থেকে নিখোঁজ হয় উজ্জ্বল (১২)। অনেক খোঁজাখুজির পরও ছেলেকে না পেয়ে মুন্সিগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি (ডায়েরি নং-৩৫২)।

দুই মাস আগে (মে) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট সংলগ্ন মার্কেটের সামনে উজ্জ্বলকে পায় দোকান কর্মচারীরা। 

দোকান মালিক মো. শান্ত মিয়া বলেন,''তার খাওয়া-দাওয়া এবং গোসলের ব্যবস্থা করেছে কর্মচারীরা। এমনকি ঈদের ছুটিতে ক্যাম্পাস বন্ধের সময়ও তাকে এসে খাবার দিয়ে যাওয়া হতো।''

ঈদের পরে ক্যাম্পাস খুললে অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইসমাইল হোসেন ও কয়েকজন শিক্ষক উজ্জ্বলের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করে তার পরিবারের খোঁজ জানাতে সবার সহযোগিতা চান। পোস্টটি শেয়ার করেন অনেকে। আর এরপরই মেলে উজ্জ্বলের পিতা-মাতার সন্ধান।


বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে ঢুকে ছেলেকে দেখেই হু হু করে কেঁদে ওঠেন মা নুরজাহান বেগম (৪১)। জড়িয়ে ধরেন শক্ত করে, যেন ফের বুকের ধন হারিয়ে যাওয়ার ভয় তার মধ্যে।  ছেলেকে ফিরে পাওয়ার আনন্দে অশ্রু ধরে রাখতে পারেননি বাবা গিয়াসউদ্দিন পোদ্দারও। 

কান্নাজড়িত কন্ঠে উজ্জ্বলের বাবা-মা সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ''আল্লাহ আপনাদের অনেক ভালো করুক। আমি আমার মানিকরে ফিরে পেয়েছি। আপনাদের এ ঋণ কোন দিন শোধ করার নয়।''

ইসমাইল বলেন, স্থানীয় দুই তরুণের সহায়তায় ফেসবুকে উজ্জ্বলের ছবি দেখে গত মঙ্গলবার বিকেলে ছেলের পরিচয় নিশ্চিত করেন মা-বাবা। পরে বুধবার ছেলেকে নিতে আসেন তার বাবা-মা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের উপস্থিতিতে দুপুর ১২টায় সবাইকে ধন্যবাদ জানিয়ে ছেলেকে সাথে নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন উজ্জ্বলের মা-বাবা।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

সর্বশেষ খবর