১৮ আগস্ট, ২০১৬ ১২:৩০

কুমিল্লাবাসীর দুর্ভাগ্য

মাহবুব রাজীব

কুমিল্লাবাসীর দুর্ভাগ্য

সুবিদ আলী ভুইয়া

কুমিল্লাবাসীর দুর্ভাগ্য বঙ্গবন্ধু হত্যার খুনী খন্দকার মোশতাক, রশীদ গং এর কলঙ্ক তিলক মুছে না যেতেই সুবিদ আলী ভুইয়া নামের আরেক মোনাফেক, বিশ্বাসঘাতকের রূপ উন্মোচিত হয়েছে। কাকতালীয়ভাবে মোশতাক এবং সুবিদ আলী ভুইয়া দু'জনই দাউদকান্দি'র।

সংসদীয় কমিটির সভায় জিয়াউর রহমানকে 'প্রথম' রাষ্ট্রপতি বলায় আমি সুবিদ আলী'র দোষ দেখিনা, কারণ ৯৪ সালে সেনাবাহিনীতে কর্মরত সুবিদ আলীর ভূমিকা জানার পরও তাকে দলে এনে নমিনেশন দেয়ার প্রায়শ্চিত্ত ভবিষ্যতে করতে হবে, তা আমার মতো নগণ্য কর্মী যদি সেই সময়ে উপলব্ধি করে ফেসবুকে স্ট্যাটাস দিতে পারি, তাহলে এতো এতো বিজ্ঞজন কেন এই সহজ ব্যাপারটি অনুধাবন করলেন না!!

সুবিদ আলী ভুইয়া নামের সেনা কর্মকর্তা'র রাজনৈতিক উচ্চাভিলাষ ছিল তার এলাকার লোকজন চাকরিতে থাকার সময়ই জানতেন। ওই সময় জেনারেল ভুইয়া আওয়ামী লীগ বিরোধী এবং প্রো-বিএনপি হিসেবে পরিচিত ছিলেন। বেগম খালেদা জিয়া যখন প্রধানমন্ত্রী ছিলেন, তখন সুবিদ আলী ভুইয়া তার সামরিক সচিব ছিলেন। একজন মানুষ কতটা বিশ্বস্ত হলে প্রধানমন্ত্রীর সামরিক সচিব হতে পারেন তা আলাদাভাবে ব্যাখ্যা করার প্রয়োজন নেই। সুবিদ আলী ভুইয়ার প্ল্যান ছিলো চাকরি থেকে অবসরের পর বিএনপি থেকে নির্বাচন করবেন। কিন্তু ড. খন্দকার মোশারফ হোসেনের মতো ডাকসাইটে নেতাকে ডিঙ্গিয়ে বিএনপির মনোনয়ন পাবেন না যখন বুঝতে পেরেছেন, ২০০৮ সালে নৌকায় চড়ে নৌকার মাঝি হয়ে গেলেন।

২০০১ এর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামানত বাজেয়াপ্ত হয়েছিলো। সারা জীবন বিএনপির আদর্শে বিশ্বাস করা, খালেদা জিয়ার বিশ্বস্ততম সেনা কর্মকর্তাকে নমিনেশন দেয়াটাই যে ভুল ছিলো তা আবারও প্রমাণিত হলো।

শুধু যে নমিনেশন দেয়া হয়েছে তাও না, ২০০৮ সালে প্রথমবার এমপি নির্বাচিত হওয়ার পর উনাকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি করা হয়, এবার আবার প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটির মতো সংবেদনশীল কমিটির সভাপতি করা হয়েছে। কোন বিশ্বাসযোগ্যতার প্রমাণ স্বরূপ এমন জায়গায় দেয়া হলো তা আসলেই বোধগম্য নয়।

সূত্র: ফেসবুক থেকে সংগৃহীত

বিডি-প্রতিদিন/১৮ আগস্ট, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর