৭ এপ্রিল, ২০১৭ ০১:৫৬

শেষ প্যারা পেলাম, পরীর কাছে

আব্দুল আজিজ

শেষ প্যারা পেলাম, পরীর কাছে

আমার জন্মদিনের প্যারাকে ৪ ভাগে ভাগ করেছি । প্রথম ও দ্বিতীয় প্যারার কথা আগেই বলেছি। তৃতীয় প্যারা জাজে। ওটা জাজের ভিডিও বা ফটো দেখে জেনে নিতে পারবেন । 

শেষ প্যারা পেলাম, পরীর কাছে। পুরাই মাথা আউলা টাইপ। নিজে এক লাল ড্রেস পরেছে আমার জন্মদিন উপলক্ষে, আমার জন্যও একই রঙের শার্ট এনে বলল এটা পড়তে (সে সব সময় এই কাজ করে আমার সাথে, সে নিজে যে রঙের ড্রেস পড়বে, আমার জন্য সেই রঙের একটা শার্ট কিনবে বা বানাবে)। মানা করলাম, শুনল না। পরেছি মোঘলের হাতে, খানা খেতে হবে এক সাথে। পড়তে হলো, তারপর তার গাড়িতে রীতিমত জোড় করে উঠিয়ে নিয়ে গেল। আবার শুরু হল জন্মদিনের পার্টি। আবার কেক কাটা, ব্যাক গ্রাউন্ডে happy birthday music তারপর খাওয়া দাওয়া, শেষে অনেক গুলি আমার জন্মদিনের উপহার। 

কিছুই মানা করতে পারলাম না, কারণ সব মানা করা যায়, ভালোবাসার প্যারা মানা করা যায় না, আমিও মানা করতে পারলাম না। বরং এই প্যারা উপভোগ করলাম । 

সে যা করলো তা শুধু বন্ধুত্বের জন্য করেছে, মন খুলে করেছে। তার ভালোলাগা থেকে করেছে, ভালোবাসা থেকে করেছে। তার কোন চাওয়া পাওয়া নেই আমার কাছে। গত তিন মাসে সে একবারও বলে নাই, আমাকে সিনেমা দাও । 

আমার জন্য যে এত কিছু করলো, আমি তাকে কি দিব? তাই আমি “ডুব” সিনেমার আনরিলিজ গান শোনালাম “আহারে জীবন, আহা জীবন, জলে ভাসা পদ্ম জীবন”। অসাধারণ একটা গান।  দেখি, গানটা শুনে তার দুই চোখ বেয়ে গড়গড় করে পানি পরছে। গানটা সে নিতে চাইল। দিতে পারলাম না, কারণ এখনো গানটা রিলিজ হয় নাই। বন্ধুত্ব ভালোবাসা এক জিনিস আর প্রফেশন আরেক জিনিস। দুঃখিত বন্ধু । 

ভালো থাক বন্ধু, অনেক ভালো থাক, ওপরওয়ালা রাখে যেন তোমাকে দুধে ভাতে।


(লেখকের ফেইসবুক পেইজ থেকে সংগৃহীত)


বিডি-প্রতিদিন/ ০৭ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৪

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর