২০ জুন, ২০১৭ ১৭:৪১

'তাহলে খালেদা জিয়ার কী শাস্তি হওয়া উচিত'

মোহাম্মাদ এ. আরাফাত

'তাহলে খালেদা জিয়ার কী শাস্তি হওয়া উচিত'

ফাইল ছবি

রুহুল কবির রিজভী বললেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই নাকি হাসান মাহমুদের লোকেরা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলা করেছিল। রুহুল কবির রিজভী'র মতে এই হামলাটি ছিল একটি মানবতাবিরোধী অপরাধ এবং তারা ক্ষমতায় এসে এই সকল মানবতাবিরোধী অপরাধের বিচার করবেন এবং কড়া শাস্তি দিবেন।

মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে এত বড় মিথ্যা বলার পরেও, একটি 'হামলাকে' মনবতাবিরেধী অপরাধের সাথে তুলনা করার পরেও এবং 'বিচার' ও 'শাস্তি'র নামে প্রতিশোধ পরায়ন মানসিকতা দেখানোর পরেও, অতি পন্ডিত-অতি বোদ্ধা সুশীল সমাজের মুখে একটি কথাও ফুটবে না।
রুহুল কবির রিজভী কে প্রশ্ন করতে চাই আপনারা ক্ষমতায় থাকাকালীন সময়ে (মুফতি হান্নানের সাক্ষ্য মতে) হাওয়া ভবনের পরিকল্পনায় শেখ হাসিনার উপর যে গ্রেনেড হামলা হয় যা অসংখ্য প্রাণ কেড়ে নেয়া, সেটি কী ধরনের অপরাধ ছিল? গ্রেনেড হামলা পরবর্তি সময়ে ঘটনার সুষ্ঠু তদন্ত তো দূরের কথা, জজ মিয়া নাটক করে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য খালেদা জিয়ার কী শাস্তি হওয়া উচিত ?
শামস কিবরিয়াসহ আরো যত হামলা এবং হত্যকাণ্ড হয়েছিল তার জন্য আপনাদের কী বিচার ও শাস্তি হওয়া উচিত??
বি চৌধুরির উপর যে হামলা করেছিলেন আপনাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে সেটা কি ধরনের অপরাধ ছিল?
ফখরুল ইসলাম আলমগীরের উপর যে হামলা হয়েছে তার সুষ্ঠু তদন্ত ও বিচার আমিও চাই। এই ধরনের হামলা গণতন্ত্রের জন্য অশুভ। এখানে বিএনপি নিজে জড়িত থাকলেও তা বের হওয়া দরকার আর আওয়ামী লীগের কেউ জড়িত থাকলে তার/ তাদের দ্বিগুণ শাস্তি হওয়া উচিত। আইনগত ব্যাবস্থা নেয়ার সাথে সাথে সাংগঠনিক ব্যাবস্থাও নেয়া উচিত। কারণ যারাই এ ঘটনা ঘটিয়েছে তারা সরকার বা দলের কোন উপকার তো করেনিই বরং অপকার করেছে।

(লেখকের ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/২০ জুন ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর