শিরোনাম
১০ নভেম্বর, ২০১৭ ২১:২৮

সন্তানহারা মায়ের আহাজারি ও উদ্ধার পরবর্তী আনন্দাশ্রু...

ইফতেখায়রুল ইসলাম

সন্তানহারা মায়ের আহাজারি ও উদ্ধার পরবর্তী আনন্দাশ্রু...

প্রিয়া ময়মনসিংহে থাকেন স্বামীর সংসারে। তার এক ছেলে ও এক মেয়ে। ছোট্ট ছেলেটির নাম হোসাইন, বয়স মাত্র এক মাস (৩০ দিন)! স্বামীর অভাব অনটনের সংসারে না পেরে মেয়েকে স্বামীর কাছে রেখে গাজীপুরের জয়দেবপুর চলে আসে প্রিয়া তার ৩০ দিন বয়সী সন্তান হোসাইনকে নিয়ে। 

হন্যে হয়ে কাজ খুঁজে বেড়াচ্ছিলেন মা প্রিয়া; কাজ না পেয়ে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত হন! কয়েকজন এসে ফুটফুটে বাচ্চাটিকে দত্তক নিতে চান! মায়ের নাড়ি ছেঁড়া ধন নিয়ে কি আর বাণিজ্য হয়?

এরই মাঝে অসুস্থ হয়ে পড়ে ছোট্ট হোসাইন। আহা! চিকিৎসা করার টাকাও যে নেই। হঠাৎ পরম মমতাময়ীরুপে আবির্ভূত হন জোবেদা নামে এক নারী! তার মমতার আড়ালে যে লুকিয়েছিল ভয়ানক ছল; গ্রামের সহজ সরল প্রিয়াকে এ কথা কে বোঝাবে?

জোবেদা প্রিয়াকে বলে হোসাইন এর চিকিৎসার ব্যবস্থা করবে ঢাকা কদমতলী এলাকার এক ক্লিনিকে। প্রিয়া রাজি হয়ে যায় কৃতজ্ঞচিত্তে। ঢাকায় ক্লিনিকে পৌঁছানোর পর ক্লিনিকের মালিক পারভীন ও তার ছেলে কুসুম নিচে এসে বলে বাচ্চাকে উপরে নিয়ে এসো। প্রিয়াকে নিচে বসিয়ে জোহরা নামে আরেক মহিলা হোসাইনকে নিয়ে উপরে চলে যায়। 

একদিকে প্রিয়া সন্তানের সুস্থতার স্বপ্ন বুনে আর অন্যদিকে তার আদরের ধন বিক্রি হয়ে যায় মাত্র ৯০ হাজার টাকায়!!
অপেক্ষার প্রহর শেষ হয়না, প্রিয়া উপরে গিয়ে সবাইকে দেখে; দেখেনা শুধু আদরের ধন হোসাইনকে! প্রিয়ার আহাজারিতে আকাশ বাতাস ভারি হলেও মন টলেনা আসামিদের। প্রিয়া মামলা করে ওয়ারী বিভাগের কদমতলী থানায়। 

ওয়ারী বিভাগের ডিসি মোহাম্মদ ফরিদউদ্দিন স্যার বলেন, 'প্রতারণা করে মাত্র ৯০ হাজার টাকায় হোসাইনকে বিক্রি করে দেয় দুর্বৃত্তরা। এটা খুবই দুঃখজনক। আমরা মামলা নেয়ার পরপরই ক্লিনিকের মালিক পারভীন তার ছেলে কুসুম ও জয়দেবপুরের ভন্ড মহিলা জোবেদাকে গ্রেফতার করতে সক্ষম হই। আসামি জহুরা পলাতক রয়েছে এবং সবচেয়ে খুশির খবর আমরা হোসাইনকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি!'

এভাবেই সন্তানহারা প্রিয়া তার আদরের মানিক হোসাইনকে অকৃত্রিম ভালোবাসায় নিজ বাহুডোরে ফিরে পায়.....

(বি: দ্র: আমি শুধু সত্যটুকু উপস্থাপনকারী এখানে! এর সম্পূর্ণ অর্জন ডিসি ওয়ারী স্যার, এডিসি ওয়ারী, এসি ওয়ারী ও তাদের টিমের)

লেখক: সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডেমরা জোন)।

(লেখকের ফেসবুক পেজ থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/১০ নভেম্বর ২০১৭/আরাফাত

সর্বশেষ খবর