৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:৩৫

হাবিব-উন-নবী সোহেলের মেয়ের আবেগঘন স্ট্যাটাস

অনলাইন ডেস্ক

হাবিব-উন-নবী সোহেলের মেয়ের আবেগঘন স্ট্যাটাস

ফেসবুক থেকে নেওয়া

আজ আমার প্রশ্ন, আমার বা আমার ছোট্ট বোনটার কিছু হলে তার দায়ভার কে নেবে? সরকার? সকাল থেকে প্রত্যেকটা নিউজ চ্যানেলে বাবা এরেস্টের মিথ্যা খবর দেখে দেখে যখন দু'চোখ, মন ক্লান্ত, পরিশ্রান্ত... ঠিক কিছু পরেই আবার পুলিশি তল্লাশি।

মা তখন অফিসে, বাসায় আমরা কেবল তিনজন মেয়ে। ইন্টারকমে বাসায় কেউ নেই বলা সত্ত্বেও তারা জোরপূর্বক বাসায় আসে। বাবার নম্বর জানতে চায় আমার কাছে। আমি বলি আমার কাছে সত্যিই বাবার কোন নম্বর নেই, আর বাবা ফোন ব্যবহার করেন না।

এ পর্যন্ত ঠিক ছিল। এরপরই বারবার নম্বর চেয়ে না পাওয়ায় তারা আমাকে হুমকি দেয়- যে খারাপ ব্যবহার কাকে বলে তারা দেখাতে জানে। সাথে আমাকে পাগলসহ আরও নানা কথা শোনায়, চিৎকার করে। এই অধিকার তারা কোথা থেকে পায়? সেই সাথে এটাও বলে যে, প্রতিদিন দু'বেলা তারা এ রূপ হয়রানি করবে আমাদের। প্রকৃতির বিচার বলে একটা কথা আমি বিশ্বাস করি।

আমি দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। আমার বাবা একজন নেতা হোক, অথবা আমি একটি রাজনৈতিক পরিবারের সদস্য -যাই হই না কেন, সর্বোপরি আমি একটি মেয়ে। একটি মেয়ের সাথে বাসায় এসে যাচ্ছেতাই ব্যবহারের অধিকার কে দিয়েছে প্রশাসনকে?

আমরা কোথাও তো নিরাপদ না তাহলে। এমনকি বাসায়ও না। আমার প্রশ্ন, আমার কিছু হলে এর দায়ভার কে নেবে? সরকার? প্রশাসন? কে?

(হাবীব-উন-নবী খান সোহেলের বড় মেয়ে জান্নাতুল ইলমী সূচনার ফেসবুক পেজ থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/০৭ ফেব্রুয়ারি ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর