Bangladesh Pratidin

প্রকাশ : ৪ আগস্ট, ২০১৮ ০১:৪০ অনলাইন ভার্সন
আপডেট : ৪ আগস্ট, ২০১৮ ০১:৪৩
দয়া করে আমাকে ভুল বুঝবেন না : সাকিব (ভিডিও)
অনলাইন ডেস্ক
দয়া করে আমাকে ভুল বুঝবেন না : সাকিব (ভিডিও)

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফেরত যেতে বলে তোপের মুখে পড়েছেন সাকিব আল-হাসান। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে দেয়া স্ট্যাটাস মুছে আবার ভিডিও বার্তা পোস্ট করেন তিনি।

নিজের ভ্যারিফয়েড ফেসবুক পেজ থেকে বাংলা এবং ইংরেজি, দুই ভাষায় দেয়া স্ট্যাটাসে 'তরুণ ফ্যানদের' উদ্দেশ্য করে সাকিব বলেন, 'আমার সকল ভক্তদের জানাচ্ছি যে আপনারা হয়তো আমার ব্যক্ত করা কথায় আমাকে ভুল বুঝছেন। দয়া করে আমাকে ভুল বুঝবেন না, আমারও আপনাদের সবার মতো পরিবার আছে, যাদের নিরাপত্তা আমার কাছেও অনেক বেশি মূল্যবান। 

আমি আপনাদেরই একজন, আমি সব সময় আপনাদের সাথে ছিলাম, আছি এবং কথা দিচ্ছি ভবিষ্যতেও থাকব। আমি শুধু বলতে চাই যে আপনাদের আন্দোলনকে একটি সঠিক ফলাফলে পৌঁছে দেয়ার জন্য আমাদের সরকারকে সুযোগ দেয়া উচিত যেন সরকার খুব দ্রুত আপনাদের দাবি বাস্তবায়ন করতে পারে।'

তবে স্ট্যাটাসে প্রায় ৩০ হাজারের মতো সমালোচনামূলক কমেন্ট পোস্ট হওয়ার পর তা মুছে ফেলেন সাকিব। এবার পোস্ট করেন একটি ভিডিও। এক মিনিট ২৭ সেকেন্ডের এ ভিডিওতে তিনি 'ভক্তদের' ভুল না বোঝার আহ্বান জানিয়েছেন। 

আগের পোস্টে তিনি আন্দোলনরত শিক্ষার্থীদেরকে রাস্তা ছেড়ে পড়ার টেবিলে ফেরার আহ্বান জানিয়েছিলেন। এরপরই অধিকাংশ ভক্তরা নীতিবাচক সমালোচনা করেন। কেউ কেউ বলেন তিনি কেন এসব নিয়ে মন্তব্য করতে গেলেন?  

সাকিবের দেয়া আগের ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো- 'আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার তরুণ ফ্যানদের উদ্দেশ্যে কিছু বলতে চাই।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।

তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিল সহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে।

তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব‍্যত‍্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।'

বিডি প্রতিদিন/০৪ আগস্ট ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow