৭ আগস্ট, ২০১৮ ১৯:০৯

ভক্তের দিকে সাকিবের 'ভঙ্গি'র ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক

ভক্তের দিকে সাকিবের 'ভঙ্গি'র ভিডিও ভাইরাল

সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার এবং বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন। আন্তর্জাতিক ক্রিকেটে তার রয়েছে তারকা খ্যাতি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ জয়ে ব্যাট-বল হাতে তার ছিল দুর্দান্ত পারফরম্যান্স। যথারীতি সিরিজ সেরার পুরস্কারও উঠেছে সাকিবের হাতে। তবে খেলার বাইরেও খবরের শিরোনামে আসেন এই তারকা ক্রিকেটার। এবার এক ভক্তের দিকে অশালীন ভঙ্গি করে আলোচনায় এসেছেন তিনি।


মঙ্গলবার দুপুরে তারেক মাহমুদ নামের একজনের ফেসবুক আইডি থেকে সাকিবের একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে কিছু একটা বলায় এক ভক্তের দিকে অশালীন ভঙ্গিতে তেড়ে যেতে দেখা যায় বিশ্বসেরা অলরাউন্ডারকে। কোথায় এটা ঘটেছে সেটা ফেসবুক পোস্টে লেখা নেই। তবে ধারণা করা হচ্ছে, যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি সিরিজ শেষে হোটেলে এমনটি হয়েছে। সেখানে থাকা অন্যান্য বাংলাদেশি খেলোয়াড়দের হাতে বড় বড় ল্যাগেজ দেখা যায়। এমনকি সাকিবের হাতেও ব্যাগ দেখা যায়।

এদিকে,  নিরাপদ সড়ক চাই আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব এভাবে আচরণ করেন-এমন ক্যাপশন দিয়ে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তবে, খোঁজ নিয়ে জানা গেছে, নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন সাকিবকে কোনো প্রশ্ন করা হয়নি, বরং ক্লান্ত সাকিবকে বারবার এক তরুণ বিরক্ত করছিলেন। কিন্তিু সাড়া না দেওয়ায় সাকিবকে কটূ কথা বলে ওই যুবক। যার কারণেই মেজাজ হারান সাকিব।

ফ্লোরিডার স্টেডিয়ামে নিরাপদ সড়কের দাবিতে প্ল্যাকার্ড নিয়ে গিয়েছিলেন শেখ মিনহাজ হোসাইন নামের এক ভক্ত। সাথে অবশ্য তাঁর বন্ধুরাও ছিলেন। সেই মিনহাজ হোসেন ওই ভিডিওর বিষয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি জানান, সাকিব এক দর্শকের সাথে খুব রাগ করছেন, এমন একটা ভিডিও ভাইরাল হচ্ছে। ওখানে ক্যাপশন হচ্ছে যে, একজন লোক সাকিবকে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব তেড়ে গেছেন! কিন্তু আসলে প্রশ্নটা মোটেও নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে ছিল না। 

তিনি আরও লেখেন, ওই লোক সাকিবের কাছে বারবার অটোগ্রাফ চাইছিল। সাকিব প্রথমে একটা সেলফি তুলেছে। এরপর আবার ভিডিও করতে চায়। সাকিব তখন ম্যাচ শেষে 'টায়ার্ড'। সাকিব পারবে না বলে সামনে চলে যায়। লোকটা পিছন থেকে "ভাব মারায়" বলে বাজ ভাষা ব্যবহার করে। সাকিব তখন চেতে ফেরত আসে!

সবশেষে মিনহাজ আরও বলেন, ওখানে নিরাপদ সড়ক আন্দোলন সংক্রান্ত কোন প্রশ্ন ছিল না। আমাকে বিশ্বাস করতে পারেন। আমি তখনই হোটেলে ঢুকেছি। আশেপাশের সব মানুষ একই কথা বলছিলো। সবাই ওই ছেলেটার উপর ক্ষ্যাপা ছিল। ছেলেটা কেন বেশি বিরক্ত করছিলো এবং সাকিবকে পিছন থেকে অশালীন মন্তব্য করলো? 

 

বিডি-প্রতিদিন/০৭ আগস্ট, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর