Bangladesh Pratidin

প্রকাশ : ৯ জানুয়ারি, ২০১৯ ১১:৫৭ অনলাইন ভার্সন
আপডেট : ৯ জানুয়ারি, ২০১৯ ১২:৩২
বাবাকে নিয়ে কাজী মারুফের আবেগঘন পোস্ট
অনলাইন ডেস্ক
বাবাকে নিয়ে কাজী মারুফের আবেগঘন পোস্ট
বাবার সঙ্গে কাজী মারুফ

স্বনামধন্য চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াত যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন। সেখানে তার সঙ্গে আছেন ছেলে কাজী মারুফ। বাবাকে নিয়ে গতকাল রাতে ফেসবুকে একটি পোস্ট দেন তিনি। পোস্টটি হুবুহু তুলে ধরা হল:

শেষ ২৪ ঘণ্টা আমার জন্য সবচেয়ে ভয়ঙ্কর ছিল। খুব অসহায় বোধ করছিলাম... এখানকার লোকজন বলছিল আমি যুক্তরাষ্ট্রের সেরা হাসপাতালে আছি, বিশ্বের সেরা চিকিৎসক দল আমার মস্তিষ্কের ওপর গবেষণা করছে। তারপরও খুব অসহায় লাগছে... মাথার ওপর ছাদহীনভাবে নিজেকে দেখার কথা ভাবতেই ভয় পাচ্ছি না।

আমার বাবার বিরুদ্ধে একটা কথা শুনতাম সব সময়। আমার আব্বা অনেক রাগি। যাদের উপর রাগ করতো তাদের হয়তো ভালোও ভাসতো কোনো ভাবে।

আমার আসলেই কিছু ভালো লাগছে না। জানি না কেন আজ জীবনে প্রথমবার খুব অস্থিরতা অনুভব করছি। আমার মনে পরে ২০০৫ সালের ১৪ই ফেব্রুয়ারি। সেদিন আব্বুর ওপেন হার্ট সার্জারি হয়েছিল। ওটি গেট এর বাইরে দাড়িয়েছিলাম ৪ ঘণ্টা। যখন ১ ঘণ্টা পর আমার আহমেদ ফুপা বের হয়ে বললো চিন্তা কইরো না ভালো ভাবে করতেসে, একটু শান্তি পেলাম। দেয়ালে হেলান দিয়ে দাঁড়ায় থাকলাম, আরো ২ ঘণ্টা পার হবার পরেও যখন কেউ বের হচ্ছিলো না রোজা মানত করলাম। সেই দিন ও রোজা ছিলাম।

কিন্তু আজ আমি হয়তো বোকা হয়ে গেচি বা যাচ্চি , বড় খালু ছিল, হান্নান আঙ্কেল ছিলেন (মোহাম্মদ হান্নান ) আব্বুর বন্ধু/ আজ আমি আমাকে খুব একা পাচ্ছি।

আছে মা আছেন, বৌ আছে। আমার বলতে দ্বিধা নেই আজ আমার বৌ অনেক করেছে ... তার কাছে কৃতজ্ঞ। তবুও খুব বেশি খারাপ লাগছে আর সহ্য করতে পারছি না। আমার আব্বা বলে যেন সব সময় ডাকতে পারি এই দোয়াটা করবেন।

(কাজী মারুফের ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow