২৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:০৬

'পুলিশ এবং জনতার মেলবন্ধনের বিকল্প নেই'

মো. খোরশেদ আলম

'পুলিশ এবং জনতার মেলবন্ধনের বিকল্প নেই'

লেখক: বাঁ থেকে প্রথম

ঢাকা রেঞ্জের ১৩ জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নির্বাচিত হয়েছি। নারায়ণগঞ্জ খ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করায় এই স্বীকৃতি ও অর্জন।

মনে প্রাণে বিশ্বাস করি আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়তে পুলিশ এবং জনতার মেলবন্ধনের বিকল্প নেই। আমাদের পুলিশ বাহিনীর সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে আমার একান্ত প্রয়াস এবার উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে সম্মানসূচক স্বীকৃতি এনে দিল।

চাকরিতে যোগদানের পর থেকে আমার দায়িত্ব প্রাপ্ত অঞ্চলকে সন্ত্রাস ও অপরাধের কবল থেকে মুক্ত রাখতে একাগ্রচিত্তে কাজ করে যাচ্ছি। কিছু পাওয়ার বিনিময়ে নয়, হৃদয়ের চাওয়া নিয়ে আমার অবস্থান থেকে সর্বোচ্চ সেবা প্রদানে বদ্ধপরিকর ছিলাম, এখনো আছি। সে উদ্দেশ্যেই এলাকার মাদক ও সন্ত্রাস নির্মূল করতে জিরো টলারেন্স দেখাতে সচেষ্ট ছিলাম।

গর্ব এবং বিনয়ের সাথে জানাতে চাই যে সাধারণ মানুষের কল্যাণের মনোভাব নিয়ে কর্মক্ষেত্রে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন, অপরাধীদের আইনের আওতাধীন আনা, বিভিন্ন জটিল মামলা সমাধানে সফলভাবে কাজ করা, সর্বোপরি সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণে একাগ্রভাবে কাজ করে যাওয়ার প্রতিদানস্বরূপ আজ ২৬ ফেব্রুয়ারি অপরাধ সভায় ঢাকা রেঞ্জের ডিআইজি, বাংলাদেশ পুলিশের অহংকার, ঢাকা রেঞ্জের আমাদের সকলের প্রিয় অভিভাবক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম, পিপিএম মহোদয়ের কাছ থেকে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কার গ্রহণ করলাম।

পুলিশ বাহিনীর যেকোনো অর্জন খুব গৌরবের। আর সেটা যদি নিজ অবস্থানে শ্রেষ্ঠতম কিছু হয় তার আনন্দের পুরোপুরি বহিঃপ্রকাশ করা যায় না আসলে। ঢাকা রেঞ্জের ১৩টি জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল অফিসার (অতিরিক্ত পুলিশ সুপার) নির্বাচিত হওয়ায় কাছের ও দূরের সকলের দোয়া এবং শুভকামনা প্রার্থনা করছি। বাংলাদেশ পুলিশ, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম, পিপিএম স্যারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার হারুন অর রশীদ, বিপিএম(বার), পিপিএম(বার) মহোদয়। যিনি ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হন। সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ডিআইজি মো. আবু কালাম সিদ্দিক মহোদয় ও অতিরিক্ত ডিআইজি (অপ্স এন্ড ইন্টিঃ) মো. আসাদুজ্জামান, বিপিএম(বার) মহোদয় ও ঢাকা রেঞ্জের সকল পুলিশ সুপার মহোদয়গণ।

আমার সবসময়ের চাওয়া জনগণের নিরাপত্তা প্রদানের স্বার্থে সার্বক্ষণিক দায়িত্বশীল থাকা। আজকের এই স্বীকৃতি আমাকে আরো আন্তরিকভাবে কাজ করার প্রেরণা যোগাবে। নিজ নিজ অবস্থান থেকে আমরা যদি নিজেদের সেরাটা দিতে পারি, তবেই আমরা জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা তৈরি করতে পারি। আগামীর পথচলায় আমার এই অবস্থান এবং দায়িত্ব যেন অতীতের মত পালন করতে পারি, আপনাদের কাছে সেই আশীর্বাদ চাইছি। সবাই ভালো থাকবেন।

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক: অতিরিক্ত এসপি, নারায়ণগঞ্জ

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর