২৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:২০

মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি

জিনাত সোহানা চৌধুরী

মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি

একজন শিল্পী তার মনের সমস্ত মাধুরী মিশিয়ে নিজ হাতে তৈরি করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাঠের তৈরি ভাস্কর। এই ভাস্কর্যটি তৈরি করতে প্রায় ৬ বছর লেগেছে। কতটা মুজিব আদর্শের পাগল হলে, কতটা নিখাদ ভালবাসা হলে এমন নিখুঁত প্রাণবন্ত ভাস্কর্য তৈরি করতে পারে একজন শিল্পী। শিল্পী যে তার সর্বস্ব দিয়েই ভাস্কর্যটি তৈরি করেছেন তা চোখে দেখলেই অনুধাবণ করা যায়। মনে হয়, জীবন্ত মুজিব বসে আছেন। ভাস্কর্যটি দেখে প্রথমেই সবাই চমকে উঠবেন যে, এতো নিখুঁত এবং নিখাদ কি করে এমন একটি ভাস্কর্য তৈরি করলেন শিল্পী!  

তবে দুঃখের বিষয় এতো বড় ঘটনা আজও আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কানে পৌঁছায়নি।শিল্পীরও সেই সক্ষমতা নেই আমাদের প্রাণপ্রিয় নেত্রীর কাছে এই খবরটি পৌঁছানোর। কোনো স্থানীয় নেতাকর্মীদেরও দায় পড়েনি যে নেত্রীর কাছে এই খবরটি পৌঁছানোর! বা কোনো সংবাদ মাধ্যমও না। শিল্পী প্রিয় নেতাকে কাঠের মাধ্যমে তৈরি করে বুকে আগলে ধরে রেখেছেন, যেন নেতার গায়ে কোনো ধুলাবালি ময়লা না লাগে। তাই প্রতিদিনই কাপড় দিয়ে ডেকে রাখেন ভাস্কর্যটি। সাধ্য নেই কাঁচের আয়নায় বাঁধিয়ে রাখতে।

আমি আমাদের প্রিয় নেত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, আপনি এই শিল্পীর শিল্পকর্মের মূল্যায়ন করুণ। তিনি যেই মূল্যবান ভাস্কর্যটি তৈরি করেছেন। আপনি এই ভাস্কর্যটি বাংলাদেশ যাদুঘরে স্থান পাওয়ার ব্যবস্থা করে দিন।

নেত্রকোনা জেলার বারহাট্টা সদর উপজেলার এই শিল্পীর স্বপ্ন একদিন এই ভাস্কর্যটি যাদুঘরে স্থান পাবে। আমরাও আশাবাদী শিল্পীর হাত থেকে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ভাস্কর্যটি বুঝে নিবেন এবং শিল্পীর মনবাসনা পূর্ণ করবেন।

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখিকা: আইন বিষয়ক সম্পাদক, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ ও চট্টগ্রাম জেলা কারা পরিদর্শক

বিডি-প্রতিদিন/২৮ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর