৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:১১

সম্পর্কের প্রথম সপ্তাহেই সেক্সে রাজি ২১ শতাংশ প্রেমিক-প্রেমিকা!

অনলাইন ডেস্ক

সম্পর্কের প্রথম সপ্তাহেই সেক্সে রাজি ২১ শতাংশ প্রেমিক-প্রেমিকা!

প্রেমের গতি মন থেকে শরীরের খাতে ঢোকে হামেশাই। কিন্তু ঠিক ক'দিন লাগে সেটা হতে? অনেকে অবশ্য বিয়ের আগ পর্যন্ত শারীরিক সম্পর্ককে সিন্দুকে বন্ধ করে রাখেন। তবে তা কতজন? বড় একটা সংখ্যক প্রেমিক-প্রেমিকা সম্পর্কের একটা নির্দিষ্ট সময়ের শারীরিক উষ্ণতাকে আলিঙ্গন করে। গবেষণা অন্তত তাই জানাচ্ছে।

যাঁরা বিয়ের আগে সম্পর্কের মধ্যে শরীর আনতে চান না তাদের যুক্তিকে ঠেলে ফেলে দিয়ে একটা শ্রেণি বলছে, মনের ওপর জোর খাটিয়ে 'পিউরিটান মানসিকতা' বোঝার মতো বয়ে চলার কোনও যুক্তি নেই। সম্পর্কে শরীর আসে বিজ্ঞান মেনেই।

২০০০ লোকের উপর 'ম্যাচ' নামে একটি ডেটিং সংস্থার করা সমীক্ষায় দেখা গেছে, অন্তত ২৫ শতাংশ সম্পর্ক দু'মাস গড়ানোর মধ্যেই সেক্স-এ রাজি। ১০ শতাংশ এজন্য দু'বছর পর্যন্ত অপেক্ষা করে। তবে মজার তথ্য অন্যত্র। ২১ শতাংশ সম্পর্ক হওয়ার প্রথম সপ্তাহেই সেক্স-এ রাজি।

তবে এ গবেষণাটা পাশ্চাত্যের। উপমহাদেশের দেশগুলোর ধর্মীয় ও সামাজিক রীতিনীতির সঙ্গে এর মিল খুঁজতে যাওয়াটা অনর্থক। কারণ পোশাকে পশ্চিমা সংস্কৃতিকে লালন করে অনেকে স্বল্পবসনের দিকে ঝুঁকলেও বাংলাদেশের মতো দেশে সেক্স এখনও একটি ট্যাবু যা বাইরে আলোচ্য পর্যন্ত নয়। বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্ক এখানে শুধু ধর্মীয় ও সামাজিক রীতিনীতিতেই অবৈধ নয়, আইনও সায় দেয় না।

বিডি-প্রতিদিন/০৫ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর