Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:০১
শুধু কুকুর নয়, বিড়ালও প্রভুভক্ত হয়
অনলাইন ডেস্ক
শুধু কুকুর নয়, বিড়ালও প্রভুভক্ত হয়

প্রতিদিন সকালে হাঁটার অভ্যাস ইন্দোনেশিয়ার কেলি কেনিনগাউ প্রেয়িতনোর। তার হাঁটার পথেই পড়ে একটি সমাধিস্থল।

প্রতিদিনই খেয়াল করতেন একটি কবরের পাশে বিড়াল শুয়ে আছে। প্রতিদিনই বিড়ালটিকে চোখে পড়তো তার। কারণ নির্দিষ্ট একটি কবরের পাশেই থাকতো বিড়ালটি।

প্রতিদিন দেখতে দেখতে একসময় বিড়ালটির ওপর তার মায়া পড়ে যায়। তাই সেটিকে প্রেয়িতনো বাড়িতেও নিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু বিড়ালটি যেতে চায়নি। পরে তিনিও আর জোর খাটাননি। খবর নিয়ে জানতে পারেন, বিড়ালটি যে কবরের পাশে সবসময় থাকে সেটি ইন্দোনেশিয়ার সেন্টাল জাভা প্রদেশের কেবুমেন শহরের বাসিন্দা কুন্দারি নামের এক নারীর। তিনিই এ বিড়ালটি পুষতেন। কুন্দারির মৃত্যুর পর মালিকহীন হয়ে পড়ে বিড়ালটি।

কিন্তু মরে গিয়েও এখনো তিনিই বিড়ালটির মালিক। কারণ ওই বিড়ালটিই অন্তত তা-ই মনে করে। জীবিত থাকা অবস্থায় যার পাশে ঘুরাঘুরি করে ব্যস্ত সময় কাঁটতো বিড়ালটির, এখন তার সমাধিকেইই নিজের আস্তানা বানিয়ে নিয়েছে সে। চোখের পলকের জন্যও সে এখান থেকে সরে না। সমাধিক্ষেত্রের কাছেই কুন্দারির বাসা। ক্ষুধা লাগলে মালিকের বাড়িতে যায় বিড়ালটি। মালিকের সন্তানরা কিছু দিলে খেয়েই দ্রুত ছুঁটে আসে সমাধিতে।

গত ফেব্রুয়ারি ফেসবুকে কেলি কেনিনগাউ প্রেয়িতনো কবরের পাশে থাকা ওই বিড়ালটির বেশ কয়েকটি ছবি শেয়ার করেন। এর পরই এ নিয়ে পুরো ইন্দোনেশিয়ায় হইচই পড়ে যায়। এখন প্রতিদিনই দূর দূরান্ত থেকে বিড়ালটিকে এক নজর দেখতে আসছেন অনেকে। তারা বিড়ালটির জন্য নানা ধরনের খাবারও সঙ্গে নিয়ে আসছেন। সূত্র : কোকোনাট ম্যানিলা

 

বিডি-প্রতিদিন/০৯ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow