১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৩৬

যে রেস্তোরাঁয় খেতে গেলে উল্টে যাবেন...

অনলাইন ডেস্ক

যে রেস্তোরাঁয় খেতে গেলে উল্টে যাবেন...

অদ্ভুতুড়ে কাণ্ডটি দেখতে চাইলে যেতে হবে জার্মানিতে। সেখানে মাধ্যাকর্ষণ শক্তিকে ‘অগ্রাহ্য করে’ এমন একটি রেস্তোরাঁ তৈরি করা হয়েছে যেখানে খেতে হবে উল্টো হয়ে। জার্মানির ‘টপেলস হাউস’-এ গেলেই বুঝবেন কেমন করে সিলিং বেয়ে হাঁটবেন আপনি, কেমন করে উল্টো সোফায় বসে, উল্টো কাপে কফি খাবেন!

রেস্তোরাঁটি তৈরি হয়েছে জার্মানির ওয়েরথেমে। মাঠের ওপর একটা উল্টে থাকা বাড়ি। আর এটাই ‘আপসাইড ডাউন’ রেস্তোরাঁর ইউএসপি। যদিও এখনও সাধারণের জন্য খোলা হয়নি এই রেস্টুরেন্টের দরজা। কিন্তু হলে কী হবে, সামাজিক যোগাযোগের মাধ্যমের কল্যাণে ইতোমধ্যেই জনপ্রিয়তার শিখর ছুঁয়েছে ‘টপেলস হাউস’।

যখন ওই রেস্তোরাঁ তৈরির কাজ চলছিল তখনই এর বেশকিছু অভিনব ছবি তুলে পোস্ট করা হয় সোশ্যাল মিডিয়ায়। রান্নাঘর থেকে বাথরুম, বারান্দা থেকে খাওয়ার টেবিল- এই রেস্তোরাঁর সব কিছুই এমন উল্টো উল্টো দেখে চমকে যান সাধারণ মানুষ। কিন্তু কী ভাবে মাধ্যাকর্ষণ শক্তিকে ‘বুড়ো আঙ্গুল দেখিয়ে’ এভাবে সিলিং থেকে ঝুলে রয়েছেন সবাই। সত্যি? নাকি দৃষ্টিভ্রম? নাকি সবটাই ক্যামেরার কারসাজি? এসব একেবারেই পরিষ্কার করে বলেননি রেস্তোরাঁ কর্তৃপক্ষ। রেস্তোরাঁর উদ্বোধনী অনুষ্ঠান না হওয়া পর্যন্ত ব্যাপারটা গোপনেই রাখতে চান তারা। তবে উদ্বোধনীর আগ পর্যন্ত বেশ হুলস্থূল করেই ওয়েব দুনিয়ায় প্রচার চালাচ্ছে মালিকপক্ষ। রেস্তোরাঁর এমন অভিনব আইডিয়ার জন্য খোলার আগেই হিট এই ‘টপেলস হাউস’। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

 

বিডি প্রতিদিন/১০ সেপ্টেম্বর, ২০১৬/আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর