Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ১৪:৫১ অনলাইন ভার্সন
ইনস্টাগ্রামে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল হোটেল 'বুর্জ আল জুমেরিয়াহ'
অনলাইন ডেস্ক
ইনস্টাগ্রামে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল হোটেল 'বুর্জ আল জুমেরিয়াহ'

বিশ্বের সবচেয়ে বিলাসবহুল হোটেল কোনটি? পাঠকের মনে এ প্রশ্নটা আসা খুবই স্বাভাবিক। তবে সে যাইহোক সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল হোটেলের জায়গা দখল করে নিয়েছে দুবাইভিত্তিক বুর্জ আল জুমেরিয়াহ হোটেলটি।

একই সঙ্গে ফেসবুকেও বুর্জ আল জুমেরিয়াহর জনপ্রিয়তা বিশ্বের যেকোনো হোটেলকে ছাড়িয়ে গেছে।  

বর্তমানে দুই প্লাটফর্মে তার ফলোয়ার সংখ্যা প্রায় ৫ লাখ করে মোট দশ লাখ। আর এ কারণেই হোটেলটিকে বলা হচ্ছে 'মোস্ট ইনস্টাগ্রামেবল হোটেল ইন দি ওয়ার্ল্ড'।  

জুমেরিয়া বিচের পাশে সমুদ্রের মাঝে একটি কৃত্রিম দ্বীপের উপর হোটেলটির অবস্থান। ত্রিকোণাকৃতির বুর্জ আল জুমেরিয়ার নির্মাণ কাজ শুরু হয়েছিল ১৯৯৪ সালে। ১৯৯৯ সালের ডিসেম্বরে এটির উদ্বোধন করা হয়। হোটেলটি ৩২১ মিটার (১০৫৩ ফুট) লম্বা এবং ২৮ তলা বিশিষ্ট। এটির আয়তন ৭০ হাজার বর্গ মিটার।

বুর্জ আল জুমেরিয়ায় আছে পৃথিবীর সর্বোচ্চ আট্রিয়াম বিশিষ্ট লবি, ১৮০ মিটার (৫৯০ ফিট উচ্চতায়)।

আট্রিয়ামটির অবস্থান ভবনটির V আকৃতির কাঠামোর মাঝখানে। আট্রিয়ামটিকে ঘিরেই হোটেলটির সম্পূর্ণ ইন্টেরিয়র ডিজাইন বিকশিত হয়েছে এবং আট্রিয়ামের ফাঁকা স্থানেই ইন্টেরিয়রের এক-তৃতীয়াংশ স্থান ব্যয় হয়েছে। রয়েছে বিশাল সমুদ্রের পানির অ্যাকুরিয়াম, যেখানে প্রায় ৩৫ হাজার ঘন ফুট পানি আছে। পানির ট্যাঙ্কটি অ্যাক্রিলিক গ্লাসের তৈরি যেন তা ম্যাগনিফিকেশন এফেক্ট দূর করে, গ্লাসগুলোর পুরুত্ব ৭ দশমিক ৫ ইঞ্চি। ভবনের শীর্ষে ক্যান্টিলিভারের সহায়তায় বসানো আছে একটি হেলিপ্যাডও। এই হোটেলে বসেই দেখা যায় দুবাই শহরের মনোমুগ্ধকর দৃশ্য। উপভোগ করতে পারবেন সমুদ্র সৈকতের 
নৈসর্গিক দৃশ্যও।

তবে এ হোটেলে একটি রাত যাপন করতে হলে ভ্রমণপিপাসুদের গুণতে হবে কাড়ি কাড়ি টাকা। একরাত থাকার খরচ পড়বে প্রায় ২৪ হাজার ডলার বা প্রায় ২০ লাখ টাকা। আর একটি কক্ষের সর্বনিম্ন ব্যয় হচ্ছে এক হাজার ৫শ ৯০ ডলার বা ১ লাখ ২৭ হাজার টাকা।

বিডি প্রতিদিন/৪ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow