বুধবার, ২৪ জুলাই, ২০১৩ ০০:০০ টা

তথ্য আছে, আওয়ামী লীগই ফের ক্ষমতায় আসবে : জয়

তথ্য আছে, আওয়ামী লীগই ফের ক্ষমতায় আসবে : জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, সামনে নির্বাচন নিয়ে অনেকের ভয়ে আছে যে, আমাদের সরকার আবার ক্ষমতায় আসবে কি না। আমার কাছে তথ্য আছে আওয়ামী লীগই আবার ক্ষমতায় আসবে। সুতরাং আগামী ছয় মাস আমাদের মানুষের কাছে গিয়ে বিএনপির অপপ্রচারের জবাব এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরতে হবে। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে যুবলীগ আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে গতকাল তিনি এসব কথা বলেন। আনুষ্ঠানিকভাবে এই প্রথম রাজনীতির মঞ্চে উঠলেন সজীব ওয়াজেদ জয়। জাতীয় নির্বাচন সামনে রেখে দেশে এসেছেন তিনি। দেশে আসার পর এই প্রথম তিনি নির্বাচনী বক্তব্য দিলেন।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা ড. সৈয়দ মোদাচ্ছের আলী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, মহানগর আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুবলীগের হারুন অর রশিদ, নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, ফজলুল হক আতিক, ইসমাইল চৌধুরী সম্রাট, মঈনুল হোসেন খান নিখিল, ওয়াহিদুল আলম আরিফ, তাজউদ্দিন আহমেদ তাজ প্রমুখ।

জয় বলেন, বিএনপির অপপ্রচারের বিরুদ্ধে আমাদেরও প্রচারণায় নামতে হবে। এখন থেকে আগামী ছয় মাস বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের দুর্নীতি, সন্ত্রাস ও নির্যাতনের চিত্র তুলে ধরতে হবে। মানুষ যদি আওয়ামী লীগের দুর্নীতির কথা বলে, তাহলে তখন বলবেন, আসুন, আমরা বিএনপির আমলের দুর্নীতির সঙ্গে এ আমলের দুর্নীতির তুলনা করি। তাহলেই মানুষ সহজে বুঝবে। তাদের সময় বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল দুর্নীতি নিয়ে গবেষণা করে থাকে। তাদের গবেষণায় আমরা এখন দুর্নীতিতে ৪০তম কোঠায় আছি। আর বিএনপির পাঁচ বছরে দেশ ছিল দুর্নীতিতে এক নম্বরে।

সজীব ওয়াজেদ জয় বলেন, বিএনপি আমলে এমন কোনো ছোটখাটো ব্যবসা ছিল না, যেখান থেকে হাওয়া ভবনকে চাঁদা দিতে হয়নি। তারা শুধু খাম্বা দিয়েছে। বিদ্যুৎ দিতে পারেনি। আওয়ামী লীগ সরকার ঢাকায় কতগুলো ফ্লাইওভার তৈরি করেছে। একটি ফ্লাইওভারের জন্য কাউকে কোনো চাঁদা দিতে হয়নি। হাতিরঝিল তৈরি করে পাল্টে দেওয়া হয়েছে ঢাকা শহরের চেহারা। অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশে পরিণত হবে বাংলাদেশ। রমজানে আওয়ামী লীগ দেশের মানুষের সেবায় কাজ করে।

প্রধানমন্ত্রীপুত্র বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার কথা ভুলে যায়নি। ওই সময় আমার মাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ হত্যা করা হয়েছিল ২৩ জনকে। আর আহত হয়ে পঙ্গুত্ববরণ করতে হয়েছিল ৪০০ জনকে। তৎকালীন প্রধানমন্ত্রীর ছেলের এতে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে, যা দুঃখজনক।

 

 

সর্বশেষ খবর