রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

হাজারীবাগে জামায়াত পুলিশ সংঘর্ষ

শাহজাহানপুরে ১০ ককটেলসহ গ্রেফতার ১২

রাজধানীর হাজারীবাগ এলাকায় গতকাল সন্ধ্যায় জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় ককটেল হামলায় এসআই আবদুর রহিম ও কনস্টেবল রাশেদুল ইসলাম আহত হয়েছেন। তাদের রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়ছে। একই ঘটনায় পুলিশের শর্টগানের গুলিতে আহত হয়েছেন আবুল বাশার নামের এক শিবির কর্মী। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া, গতকাল বিকাল সাড়ে পাঁচটার দিকে মৌচাক এলাকার একটি ভবন থেকে ১০টি ককটেলসহ ১২ শিবিরকর্মীকে আটক করেছে শাহজাহানপুর থানা পুলিশ।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুল ইসলাম বলেন, গতকাল সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হাজারীবাগের চরকঘাটা এলাকার ৩/ক নম্বর ভবনে অভিযান চালাতে গিয়ে এ ঘটনা ঘটে। ওই ভবনের চারতলা ফ্লাটে শিবিরের মেসে বোমা তৈরি করা হতো। সেখানে তারা ককটেল ও বিস্ফোরক মজুদ করে রেখেছিল। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ওই বাসায় অভিযান চালানো হলে শিবির কর্মীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ককটেল হামলা চালায়। এতে এসআই আবদুর রহিম ও কনস্টেবল রাশেদুল আহত হলে পুলিশ আত্দরক্ষার্থে শিবিরকর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বাশার নামের এক শিবির কর্মী গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে গ্রেফতার করা হলেও অন্যরা পালিয়ে যায়। ঘটনার পরপরই র্যাব ও ডিবির একাধিক টিম ওই মেস থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক জব্দ করে। গতকাল রাত আটটা পর্যন্ত এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান অব্যাহত ছিল। অন্যদিকে মৌচাক থেকে ১০ ককটেলসহ গ্রেফতারকৃত শিবির কর্মীরা হলো_ মমিন খান (২৮), পাভেল সারোয়ার (২৫), জাফর উল্লাহ (২৮), এন এস সাকিব (২৬), মো. আলী (২৫), আবুল বাশার (৪০), মো. জয়নাল (২৬), রাকিব হোসেন (৩০), আবুল হোসেন (৩০), নিজামুল হক (৩০), মো. সিদ্দিক (২৯) ও জয়নাল আবেদিন (৩২)। শাহজাহানপুর থানার ওসি সৈয়দ জিয়াউজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই মেসটিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। আগামী সোমবার জামায়াতের বিক্ষোভ মিছিলে নাশকতা চালানোর পরিকল্পনায় তার ককটেল তৈরিসহ গোপন বৈঠক করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে গ্রেফতারকৃতরা।

বোমায় কিশোর আহত : অপর একটি ঘটনায় খিলগাঁও সিপাহীবাগের তালতলা মার্কেটের একটি হোটেলের বারান্দায় ককটেল বিস্ফোরণে বাবু (১৪) নামে এক কিশোর আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বোমায় তার শরীর ঝলসে গেছে। পুলিশ জানায়, বারান্দায় প্লেট পরিষ্কার করার সময় হঠাৎ একটি লাল স্কসটেপ মোড়ানো বল পান বাবু। সেটি নাড়াচাড়া করতে গিয়ে বিস্ফোরিত হয়।

সর্বশেষ খবর