শিরোনাম
মঙ্গলবার, ২১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

সাবেক প্রতিমন্ত্রী মান্নানের জামিন বাতিলের আবেদন

অবৈধভাবে সম্পদ অর্জনের মামলায় সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানের জামিন বাতিলের আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন গতকাল ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে এই আবেদন করেন। বিচারক মো. জহুরুল হক আগামী ১৮ নভেম্বর শুনানির দিন নির্ধারণ করেছেন।
দুদকের আইনজীবী কবির হোসাইন সাংবাদিকদের জানান, দুদকের এই মামলায় জামিন আবেদন গ্রহণ বা শুনানি নেওয়ার এখতিয়ার হাকিম আদালতের নেই। তাই হাকিম আদালতের জামিনের ওই আদেশ চ্যালেঞ্জ করে দুদক আবেদন করেছে।
কমিশনের উপ-পরিচালক নাসির উদ্দিন বাদী হয়ে গত ২১ আগস্ট মহাজোট সরকারের প্রভাবশালী এই প্রতিমন্ত্রীর বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলাটি করেন। মান্নান খান ২৪ আগস্ট মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। মহানগর হাকিম ইমদাদুল হক ৫০ হাজার টাকা মুচলেকায় তার ১৩ অক্টোবর পর্যন্ত জামিনের আদেশ দেন। এরপর মেয়াদ ৯ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।
মান্নান খানের বিরুদ্ধে অবৈধভাবে ৭৫ লাখ চার হাজার ২৬২ টাকা মূল্যের সম্পদ অর্জনের অভিযোগ। সেইসঙ্গে তিনি দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে চার লাখ ৫৯ হাজার ৫৯৭ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন।

 

সর্বশেষ খবর