বুধবার, ২২ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

খোকাসহ নয়জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রাজধানীর শেরেবাংলা নগর থানার ককটেল বিস্ফোরণ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ নয়জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক মো. জহুরুল হক এই আদেশ দেন। এ বিষয়ে আদালতের পেশকার ইফতেখার হোসেন সোহাগ জানান, মামলাটির অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানি শেষে আদালত অভিযোগ আমলে নিয়ে সাদেক হোসেন খোকাসহ নয়জন পলাতক আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। একই সঙ্গে পলাতক আসামিদের বিরুদ্ধে পরোয়ানা ফেরত সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী বছরের ১১ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত। যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, তরিকুল ইসলাম ঝন্টু, শাহজালাল, হযরত আলী, মামুনুর রশীদ, রাকিব হাওলাদার, আফতাব হোসেন, আবদুল কাইয়ুম ও আবদুল আলীম। এছাড়া মামলার বাকি আসামি মোয়াজ্জেম হোসেন আলালসহ ১৪ জন গতকাল শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন। তবে সাদেক হোসেন খোকার আইনজীবী মো. মহাসীন মিয়া ও তাহেরুল ইসলাম তৌহিদ জানান, খোকার নাম এজাহারে আসামির তালিকায় নেই। তবে অভিযোগপত্রে তাকে হুকুমের আসামি করা হয়েছে। তিনি বর্তমানে চিকিৎসার জন্য দেশের বাইরে আছেন। দেশে ফিরলেই খোকা আদালতে এসে জামিনের আবেদন করবেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর বিএনপি আহ্বায়ক সাদেক হোসেন খোকা, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবসহ ২৩ জনকে আসামি করে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে চলতি বছরের ৭ মার্চ অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এই অভিযোগপত্রে প্রাথমিকভাবে আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করতে না পারায় অন্য ১৪ আসামিকে দায় থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।
মামলায় অভিযোগ করা হয়েছে, রাজধানীর শেরেবাংলা নগর থানাধীন নির্বাচন কমিশন সচিবালয়ের লোকজনের উদ্দেশে এক নম্বর গেটে গত বছরের ২৭ অক্টোবর আসামিরা শান্তিপূর্ণ নির্বাচন বানচাল করার জন্য ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে আসামিরা পালিয়ে যায়। এর আগে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবের মজুদকৃত ককটেল অন্য আসামিদের নির্দেশ দিয়ে আসন্ন নির্বাচন বানচাল করার জন্য এই ঘটনা ঘটায়। তবে এতে কোনো প্রকার হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু ককটেল বিস্ফোরিত টিনের টুকরা উদ্ধারপূর্বক জব্দ করা হয়। পরে এ ঘটনায় শেরেবাংলা নগর থানার এসআই রাজু আহমেদ বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ ২৫ জনের নামে মামলা করা হয়। ঘটনার তদন্ত করে চলতি বছরের ৭ এপ্রিল শেরেবাংলা থানার এসআই মছিউর রহমান ২৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সর্বশেষ খবর