বৃহস্পতিবার, ২৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

লন্ডনে তারেক রহমানের উপদেষ্টা সায়েম গ্রেফতার

লন্ডনে তারেক রহমানের উপদেষ্টা সায়েম গ্রেফতার

জালিয়াতির অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মানবাধিকারবিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার এম এ সায়েমকে গ্রেফতার করেছে লন্ডনের পুলিশ। ইস্ট লন্ডনে তার আইনি সহায়তা প্রতিষ্ঠান ‘উজমা ল’ থেকে মঙ্গলবার দুপুরে তাকে গ্রেফতার করা হয়।
জানা যায়, ভুয়া কাগজপত্র তৈরি করে মক্কেলকে সহায়তার অভিযোগ আনা হয়েছে সায়েমের বিরুদ্ধে। এর আগে সহায়তা গ্রহণকারী দুজনকেও গ্রেফতার করেছে মেট্রোপলিটন পুলিশ লন্ডন।
গণফোরামের ছাত্র সংগঠন ছাত্রধারার প্রতিষ্ঠাতা সভাপতি ব্যারিস্টার সায়েম। লন্ডনে বার অ্যাট ল করতে গিয়ে সেখানে গণফোরামের কমিটি গঠন করতে ব্যর্থ হয়ে যোগ দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামে। খুব দ্রুতই লন্ডনে অবস্থানরত তারেক রহমানের দৃষ্টি আকর্ষণ করে অত্যন্ত ঘনিষ্ঠজনে পরিণত হন। বর্তমান যুক্তরাজ্য বিএনপির কমিটি গঠনে নেপথ্যে তার ভূমিকা ছিল বলেও জানা যায়। মাত্র ১৩ দিন আগে সায়েমসহ বেশ কয়েকজন আইনজীবীকে উপদেষ্টা পদে নিয়োগ দেন তারেক রহমান। এদিকে লন্ডনের একাধিক সূত্র জানায়, লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সদ্য নিযুক্ত মানবাধিকার বিষয়ক উপদেষ্টা এম এ সায়েমকে ১২ ঘণ্টা আটক রাখার পর ছেড়ে দিয়েছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

 

সর্বশেষ খবর