শনিবার, ২৫ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

বায়তুল মোকাররমে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে আজ দাফন

বায়তুল মোকাররমে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে আজ দাফন
একাত্তরের মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের লাশ আজ মগবাজারের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এর আগে বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। মরহুমের ছেলে আবদুল্লাহিল আমান আযমী গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, গোলাম আযমকে তার বাবার কবরের পাশে দাফন করা হবে।
বৃহস্পতিবার রাত ১০টা ১০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ৯০ বছর কারাদণ্ডাদেশপ্রাপ্ত যুদ্ধাপরাধী গোলাম আযম (৯২)। ওই রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে গতকাল সকালে পুলিশ প্রহরায় তার লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। আবদুল্লাহিল আমান আযমী লাশ গ্রহণ করেন। সকাল ৭টা ৫০ মিনিটে তার লাশ মগবাজারের ১১৯/২ কাজী অফিস লেনের বাসায় নেওয়া হয়। জামায়াতের বিপুলসংখ্যক নেতা-কর্মী-সমর্থক অ্যাম্বুলেন্সে রাখা গোলাম আযমের লাশ একনজর দেখার জন্য গতকাল সারা দিন বাসার সামনে ভিড় করেন। একপর্যায়ে কর্মী-সমর্থকদের চাপে মগবাজার ওয়্যারলেস মোড় থেকে তার বাসা পর্যন্ত রাস্তায় সব যানবাহন চলাচল বন্ধ করে দেয় প্রশাসন। অপ্রীতিকর ঘটনা এড়াতে মগবাজারে জামায়াতের কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশসহ রাজধানীজুড়ে পুলিশের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।
পলাতক ও আÍগোপনে থাকা জামায়াতের কেন্দ্রীয় ও মহানগর নেতারা সাবেক আমিরের লাশ দেখতে আসেন। জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ, ঢাকা মহানগরী নায়েবে আমির হামিদুর রহমান আযাদ, নূরুল ইসলাম বুলবুলসহ অনেক নেতাকেই গোলাম আযমের বাসায় দেখা গেছে। তবে নিরাপত্তার স্বার্থে কেউই প্রকাশ্যে আসেননি। অন্যান্যের মধ্যে জামায়াতের কারারুদ্ধ আমির মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন ও জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী মরহুমের প্রতি শ্রদ্ধা জানাতে আসেন।
জামায়াতের শোক : গোলাম আযমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে জামায়াতে ইসলামী। দলের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান গতকাল এক বিবৃতিতে বলেন, সরকারের মিথ্যা মামলায় আটক থাকা অবস্থায় জীবনের শেষ প্রান্তে পরিবারের সান্নিধ্য থেকে ও উন্নত চিকিৎসাবঞ্চিত অবস্থায় তার এ মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক।

সর্বশেষ খবর