মঙ্গলবার, ২৫ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

গ্রেফতারে আলটিমেটাম, না হলে হরতাল

পবিত্র হজ নিয়ে কটূক্তি করে আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতারে আলটিমেটামসহ হরতালের কর্মসূচি ঘোষণা করেছে বিভিন্ন ইসলামী দল ও সংগঠন। গতকাল থেকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে হেফাজতে ইসলাম। বুধবার দুপুরের মধ্যে তাকে গ্রেফতার করা না হলে আগামী বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের আগাম ঘোষণা দিয়েছে সংগঠনটি। লতিফ সিদ্দিকীর গ্রেফতারের দাবিতে ইসলামী ঐক্যজোট আগামী বৃহস্পতিবার সারা দেশে হরতালের ঘোষণা দিয়েছে। এদিকে একই দাবিতে আজ সারা দেশে হরতাল কর্মসূচি ঘোষণা করেছে শেখ শওকত হোসেন নীলুর নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)। বৃহস্পতিবার হরতালে ইসলামী দলগুলোও : আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার ও শাস্তির দাবিতে বৃহস্পতিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে সম্মিলিত ইসলামী দলসমূহ। ৫ ডিসেম্বর ইসলামী আন্দোলনের মহাসমাবেশ : লতিফ সিদ্দিকীর গ্রেফতার দাবিতে গতকাল বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ মিছিল করে চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর। ঢাকা মহানগর হেফাজতের বিক্ষোভ : লতিফ সিদ্দিকীকে গ্রেফতারে হেফাজতে ইসলামের নীতি-নির্ধারক ফোরামের বৈঠকে বুধবার পর্যন্ত সময় বেঁধে দিলেও সংগঠনটির ঢাকা মহানগর কমিটি ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে। ২৪ ঘণ্টার আলটিমেটাম খেলাফত মজলিসের : লতিফ সিদ্দিকীকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। সংগঠনের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, মুরতাদ লতিফ সিদ্দিকী এ দেশে থাকবে আর মুসলমানরা নাকে তেল দিয়ে ঘুমাবে তা হবে না। লালবাগে ইসলামী ঐক্যজোটের মিছিল : বুধবারের মধ্যে লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করা না হলে বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করবে ইসলামী ঐক্যজোট। গতকাল বেলা ২টায় লালবাগে মিছিল শেষে সংগঠনের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ এ ঘোষণা দেন। গ্রেফতারের দাবি বেফাকের : হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলিগ জামাত সম্পর্কে বক্তব্যের মামলায় গ্রেফতারি পরওয়ানা থাকার পরও সরকার তাকে আটক না করে নির্বিঘেœ দেশে ফেরার সুযোগ দেওয়ার প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক) মহাসচিব হযরত আল্লামা আবদুল জব্বার জাহানাবাদী।
গড়িমসি করলে পরিণাম ভয়াবহ : বাংলাদেশ কওমি ওলামা পরিষদের চেয়ারম্যান প্রখ্যাত মুহাদ্দিস শাইখুল হাদীস আল্লামা মুমতাজুল করীম বলেছেন, ২৪ ঘণ্টার মধ্য লতীফকে গ্রেফতার করে ফাঁসিতে না ঝুলালে, ইমানদার জনতার অন্তরে জ্বলে ওঠা ক্ষোভের আগুনে যে কোনো সময় দেশে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে।  সরকারকে চরম মূল্য দিতে হবে : খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুফতি রুহুল আমীন বলেছেন, সরকার যদি কোনো চাপের মুখে লতিফ সিদ্দিকীকে গ্রেফতার ও শাস্তি দিতে টাল বাহানার আশ্রয় নেয় তাহলে সরকারকে চরম মূল্য দিতে হবে।
বিক্ষোভে উত্তাল চট্টগ্রাম : নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম জানান, আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ আর সমাবেশ থেকে নানা কর্মসূচি ঘোষণা করেছে বেশ কয়েকটি ইসলামী দল। এর মধ্যে রয়েছে- হরতাল, ঢাকা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও এবং বিক্ষোভ সমাবেশ। গ্রেফতারের দাবিতে দেশের বিভিন্ন এলাকায় মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়েছে তাদের পক্ষ থেকে। লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের জন্য বুধবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছে হেফাজতে ইসলাম। ওই সময়ের মধ্যে তাকে গ্রেফতার করা না হলে বৃহস্পতিবার সারা দেশে হরতালের ঘোষণা দেওয়া হয়েছে এ সংগঠনের পক্ষ থেকে।

সর্বশেষ খবর