শনিবার, ২৯ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

ক্ষমতাসীনদের দোসররা আর কত পার পাবে

সুলতানা কামাল

ক্ষমতাসীনদের দোসররা আর কত পার পাবে

ক্ষমতাসীনদের দোসর ও সাঙ্গোপাঙ্গরা আর কত দিন সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে পার পাবে? দেশটা একটি জঙ্গিবাদী মৌলবাদী দেশে পরিণত হয়েছে। প্রভাবশালীদের প্রভাবে ঘটনার দীর্ঘ এক বছর পার হলেও মামলার চার্জশিট দেওয়া হয়নি।
তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক অ্যাড. সুলতানা কামাল গতকাল দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলার বনগ্রামের হিন্দুপল্লিতে সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্তদের বাড়ি ও মন্দির পরিদর্শনকালে উপরোক্ত কথা বলেন। চার্জশিট না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকসহ সব মহলকে সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি বলেন, উচ্চ আদালতের নির্দেশ থাকার পরও ক্ষতিগ্রস্তরা ক্ষতিপূরণ পায়নি। এটাই এক সময় আদালত অবমাননার শামিল হবে। ২০১৩ সালের জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত প্রায় হাজারো হিন্দু পরিবারে হামলা ও লুটপাট চালানো হয়েছে। হামলাকারীরা হিন্দু সম্প্রদায়ের সম্পদ লুটের জন্য পরিকল্পিত হামলা চালায়। তিনি ক্ষতিগ্রস্ত বাবলু সাহাসহ অন্য হিন্দুদের সঙ্গে কথা বলে সরকারি সাহায্য ও মামলার খোঁজখবর নেন।
এ সময় উপস্থিত ছিলেন আইন ও সালিশ কেন্দ্রের উপ-পরিচালক অ্যাড. নিনা গোস্বামীসহ কয়েকটি দৈনিক পত্রিকার স্থানীয় সংবাদদাতারা।

 

সর্বশেষ খবর