শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা
খালেদার সঙ্গে বিদায়ী বৈঠক

রাজনৈতিক দলগুলোর সমান সুযোগ থাকা উচিত : মোজেনা

রাজনৈতিক দলগুলোর সমান সুযোগ থাকা উচিত : মোজেনা
গণতন্ত্র শক্তিশালী করতে রাজনীতিতে সব দলের শান্তিপূর্ণ অংশগ্রহণ থাকা উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মোজেনা। তিনি বলেন, ‘গণতন্ত্র সুসংহত করতে সব দলের সমান সুযোগ থাকা দরকার। একই সঙ্গে রাজনৈতিক দলগুলোরও শান্তিপূর্ণ অংশগ্রহণ থাকতে হবে।’
বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবনে গতকাল সন্ধ্যায় সোয়া এক ঘণ্টাব্যাপী বিদায়ী সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ। মোজেনা বলেন, বিএনপি চেয়ারপারসনের সঙ্গে এটি ছিল তার বিদায়ী সাক্ষাৎ।
আমি গত তিন বছরে এ দেশে আমার দায়িত্ব পালনের অভিজ্ঞতা শেয়ার করেছি।
রওশন এরশাদের সঙ্গে সাক্ষাৎ : জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে গতকাল সন্ধ্যায় সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মোজেনা।
গতকাল সন্ধ্যায় বিরোধীদলীয় নেতার বাসভবনে মোজেনা বিদায়ী সাক্ষাৎ করেন। সাক্ষাতে উভয়েরই সৌহার্দ্যপূর্ণ এবং দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। রাষ্ট্রদূত বলেন, নির্বাচন-পরবর্তী বাংলাদেশে এখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। অতীতের যে কোনো সময়ের চেয়ে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অনেক ভালো। বিরোধীদলীয় নেতা পোশাক খাতে যুক্তরাষ্ট্র সরকারকে বাংলাদেশে আবারও জিএসপি সুবিধা দানের জন্য জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান।

সর্বশেষ খবর