শনিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা
ঢাকা সিটি করপোরেশন নির্বাচন

এরশাদের গ্রিন সিগন্যাল, প্রার্থী দেবে জাপা

এরশাদের গ্রিন সিগন্যাল, প্রার্থী দেবে জাপা

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের গ্রিন সিগন্যাল পেয়ে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা অনানুষ্ঠানিক প্রচার-প্রচারণাও শুরু করে দিয়েছেন।
উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচনে আগ্রহীরা হলেন দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম, উত্তরের সভাপতি এম ফয়সল চিশতি ও সাধারণ সম্পাদক বাহাউদ্দিন। দক্ষিণ সিটি করপোরেশনে দলের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলা, ঢাকা-৬ আসনের এমপি কাজী ফিরোজ রশীদ ও প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন।
এ ব্যাপারে জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু জানিয়েছেন, জাতীয় পার্টি নির্বাচনমুখী দল। আমরা  সব নির্বাচনে অংশগ্রহণ করেছি। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনেও অংশগ্রহণ করব। দলের প্রেসিডিয়াম বৈঠকে আলাপ-আলোচনা করে মেয়র প্রার্থী চূড়ান্ত করব। এ ছাড়া মেয়র পদে কে প্রার্থী হবেন সে ব্যাপারে আমাদের পার্টির চেয়ারম্যানই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ঢাকা মহানগর দক্ষিণের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে দক্ষিণ জাপার আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, স্যার (এরশাদ) যদি মনে করেন আমাকে দক্ষিণের মেয়র প্রার্থী করবেন, তাহলে আমি অবশ্যই নির্বাচন করতে প্রস্তুত আছি। তবে ঢাকা মহানগর দক্ষিণ থেকে আরও তিনজন প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তাই আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। দল যাকে সমর্থন দেবে তার পক্ষেই আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করব। শনিবার বিকালে দক্ষিণের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা ও সদস্যসচিব জহিরুল আলম রুবেল সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের নিয়ে কাকরাইলের দলীয় কার্যালয়ে সভা করেছেন। সভায় প্রতিটি ওয়ার্ডে অনানুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা চালিয়ে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ইতিমধ্যে অধিকাংশ ওয়ার্ডেই সম্ভাব্য প্রার্থীরা পোস্টার, ব্যানার, ফেস্টুন, ছোট ছোট সভা ও ফেসবুকের মাধ্যমে প্রচারণা শুরু করেছেন। ঢাকা মহানগর দক্ষিণ জাপা সূত্রে জানা গেছে, ইতিমধ্যে প্রায় ৪০ জন দলীয় নেতা জাতীয় পার্টি সমর্থিত কাউন্সিলর প্রার্থী হিসেবে আগাম প্রচারণা শুরু করে দিয়েছেন।

সর্বশেষ খবর