Bangladesh Pratidin

প্রকাশ : সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৬ জুলাই, ২০১৫ ০০:০০
খালেদার বক্তব্য ‘মিথ্যা’
খালেদার বক্তব্য ‘মিথ্যা’

বিএনপির আন্দোলনে পুলিশের ভূমিকা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য ‘মিথ্যা’ বলে দাবি করলেন পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। একই সঙ্গে খালেদা জিয়ার বক্তব্য ‘দুঃখজনক’ এবং বক্তব্য দেওয়ার ক্ষেত্রে তাকে আরও দায়িত্বশীল হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি।
গতকাল দুপুরে পুলিশ সদরদফতরে সংবাদ সম্মেলনে পুলিশ মহাপরিদর্শক বলেন, পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য কেউ রাজনৈতিক বক্তব্য দিলে তা দুঃখজনক। কারা পেট্রলবোমা মেরেছে, গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে, তা সূর্যের আলোর মতো স্পষ্ট বিষয়কে রাতের অন্ধকার দিয়ে ঢেকে রাখা যায় না বলে মন্তব্য করেন তিনি।
শহীদুল হক বলেন, সহিংসতার আন্দোলন চলাকালে আমরা বিএনপির অনেক নেতা-কর্মীকে পেট্রলবোমাসহ হাতেনাতে গ্রেফতার করেছি। তাদের অনেকেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শনিবার সুপ্রিমকোর্ট মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবীদের ইফতার মাহফিলে খালেদা জিয়া বলেন, পুলিশই আমাদের আন্দোলনের সময় পেট্রলবোমা মেরেছে। শুধু বোমা নয়, বাসে আগুনও দিয়েছে তারা। নাশকতার অভিযোগে পুলিশ যেভাবে মামলা ‘সাজিয়ে দেয়’, বিচারকরা তা ভালোভাবে দেখেন না বলেও মন্তব্য করেন খালেদা। নির্বাহী বিভাগের হস্তক্ষেপের কারণে বিচারবিভাগ আগের চেয়েও ‘নিয়ন্ত্রিত’ বলে যে অভিযোগ খালেদা জিয়া করেছেন তারও প্রতিবাদ জানিয়েছেন এই পুলিশ প্রধান। এর বাইরে ঈদে মহাসড়ক শতভাগ চাঁদাবাজিমুক্ত থাকবে দাবি করে শহীদুল হক বলেন, ঈদকে কেন্দ্র করে মহাসড়কে কোনো চাঁদাবাজি হবে না। পুলিশ কর্মকর্তাদের সেইভাবে নির্দেশ দেওয়া হয়েছে। এ কারণে রোজার শুরু থেকে আজ পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে যদি কোনো ব্যক্তি বা মহল এ ধরনের কাজে লিপ্ত থাকে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। টিকিট কালোবাজারি প্রসঙ্গে পুলিশ প্রধান বলেন, টিকিট কালোবাজারি রুখতে পরিবহন মালিক ও সংশ্লিষ্ট সবার সঙ্গে বৈঠক করেছি। কালোবাজারি রুখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। একইভাবে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও অপরাধীদের ধরতে সচেষ্ট রয়েছে। -নিজস্ব প্রতিবেদক

up-arrow