শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ফেনী এবারও ব্যতিক্রম

ফেনী প্রতিনিধি

পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ফেনী ও পরশুরাম পৌরসভায় বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর পদে একক প্রার্থিতার হিড়িক। পরশুরাম পৌরসভার নয়টি ওয়ার্ডের কাউন্সিলর পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত নয়জন ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডের কাউন্সিলর পদের বিপরীতে একটিতে আওয়ামী লীগ মনোনীত একক প্রার্থী, অন্য দুটি ওয়ার্ডে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও ফেনী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন আহম্মেদ চৌধুরী সাজেল ও বিএনপি মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান মাসুদ মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদিকে ফেনী পৌরসভার ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৩টিতেই কাউন্সিলর পদের জন্য আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। শুধু ৮, ১২, ১৪, ১৬ ও ১৮ নম্বর ওয়ার্ডে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত ছয়টির মধ্যে চারটি ওয়ার্ডে আওয়ামী লীগের একক প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। বাকি দুটি ওয়ার্ডে একাধিক প্রার্থী (পাঁচজন) রয়েছেন।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বর্তমান মেয়র সদ্য জাতীয় পার্টি থেকে আওয়ামী লীগে যোগদানকারী হাজী আলাউদ্দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপি মনোনীত প্রার্থী সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফজলুর রহমান বকুলের পক্ষে মনোনয়নপত্র জমা দেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন মিস্টার। জাতীয় পার্টির পক্ষে মির্জা মোহাম্মদ ইকবাল ও স্বতন্ত্র আতিকুল আলম মজুমদার তাদের মনোনয়নপত্র জমা দেন। এ ছাড়া দাগনভূঞা পৌরসভার নয়টি ওয়ার্ডের কাউন্সিলর পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত চার প্রার্থী একক ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডের কাউন্সিলর পদের বিপরীতে তিনটি পদেই আওয়ামী লীগের একক প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে। বাকি পাঁচটি ওয়ার্ডে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান মেয়র, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক ও বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইফুর রহমান স্বপন।

বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি সমর্থিত প্রার্থীরা কেন মনোনয়নপত্র জমা দিলেন না, সে ব্যাপারে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর