সোমবার, ১১ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

রাজাকাররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত

নিজস্ব প্রতিবেদক

রাজাকাররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, পাকিস্তানি গোষ্ঠী ৪৪ বছর ধরে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক সরকার ব্যবস্থাকে ধ্বংস করার চেষ্টা করে যাচ্ছে। যত ষড়যন্ত্র হোক না কেন রাজাকাররা কখনই সফল হবে না। গতকাল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে সৈয়দ আশরাফ এসব কথা বলেন। এর আগে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। একইভাবে সারা দেশে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। ১৯৭২ সালের ১০ জানুয়ারি ৯ মাস পাকিস্তান কারাগারের বন্দীদশা থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ফিরলে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, একাত্তরে এ দেশের মানুষ এই পাকিস্তানিদের পরাজিত করেছিল। স্বাধীন হওয়ার পর পাকিস্তানিরা ভেবেছিল বাংলাদেশ স্বাধীন হলে সাত দিনও টিকবে না। বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে থাকবে, তা তারা কখনো ভাবেনি। এ সময় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মাহবুব-উল আলম হানিফ, ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দীসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু ভবনে জনতার ঢল : দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু ভবন ও তার আশপাশের এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নামে। ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা মিছিল করে ৩২ নম্বর সড়কের পূর্ব ও পশ্চিম পাশের মোড়ে জমায়েত হতে থাকেন। সকাল ৬টার মধ্যেই সর্বস্তরের মানুষের ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায় ৩২ নম্বর সড়ক ও আশপাশের এলাকা। শিশু-কিশোরসহ হাজার হাজার নারী-পুরুষ বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা ভরে স্মরণ করেন। সকাল ১০টার মধ্যেই বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুলে ফুলে ভরে যায়।

জনসভা আজ : বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বেলা আড়াইটায় শুরু হওয়া জনসভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন।

সর্বশেষ খবর