শিরোনাম
সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

ফের রোগী জিম্মি করেধর্মঘটে চিকিৎসকরা

বিএসএমএমইউতে তুচ্ছ ঘটনায় অস্ত্রোপচার বন্ধ

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অ্যানেসথেসিয়া বিভাগে চিকিৎসকদের ধর্মঘট চলছে। গত শনিবার অ্যানেসথেসিয়া

বিভাগের চিকিৎসকের সঙ্গে হেপাটোলজি বিভাগের চিকিৎসকের অপ্রীতিকর ঘটনার জেরে গতকাল অ্যানেসথেসিয়া বিভাগের চিকিৎসকরা ধর্মঘটের ডাক দেন। এতে ওই হাসপাতালে অস্ত্রোপচার বন্ধ রয়েছে। ৭০ বছরের এক বৃদ্ধকে অস্ত্রোপচারের জন্য অজ্ঞান করার ইনজেকশন পুশ করতে রাজি করানোকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি অপারেশন থিয়েটারে (ওটি) সার্জন ও অ্যানেসথেসিও-লজিস্টের মধ্যে তর্কবিতর্ক, হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আমানউল্লাহ অ্যানেসথেসিয়া বিভাগের সহকারী অধ্যাপক ডা. শফিকুল ইসলামকে শার্টের কলার ধরে টানাহেঁচড়া ও চড়-থাপ্পড় মেরেছেন বলে অভিযোগ উঠেছে।

প্রতিবাদে শফিকুল ইসলাম অস্ত্রোপচার বন্ধ রেখে বিভাগে গিয়ে সহকর্মীদের ঘটনা জানালে তারা ডা. আমানউল্লাহকে পাকড়াও করতে ১০ তলার ইউরোলজি অস্ত্রোপচার কক্ষে ছুটে যান। ইতিমধ্যে ইউরোলজি বিভাগের চিকিৎসকরাও খবর পেয়ে সেখানে ছুটে আসেন। দুই পক্ষের উপস্থিতিতে পরিবেশ অশান্ত হয়ে ওঠে। এ সময় চিকিৎসকদের এক পক্ষ অপর পক্ষকে দোষারোপ করে গালিগালাজ করতে থাকে। খবর পেয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুল মজিদ ভুইয়াসহ সংশ্লিষ্ট বিভাগীয় চেয়ারম্যানরা ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। হাসপাতাল পরিচালক বলেন, দুজন চিকিৎসকের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে সামান্য ঝগড়া হয়েছে। হাতাহাতি-মারামারির কোনো ঘটনা ঘটেনি। পরে দোষীদের শাস্তির আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হলেও অস্ত্রোপচারের কার্যক্রম চলতে দেখা যায়নি।

সর্বশেষ খবর