Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ জুন, ২০১৬ ২৩:৩১
সেই এমপির বিরুদ্ধে ইসির মামলা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
সেই এমপির বিরুদ্ধে ইসির মামলা

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলামকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল দুপুরে বাঁশখালী থানায় মামলাটি দায়ের করা হয়। মামলায় সংসদ সদস্যসহ আরও তিনজনকে আসামি করা হয়।

অন্যরা হলেন সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী (পিএস) ও বাহারছড়া ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী তাজুল ইসলাম ও ওলামা লীগ সভাপতি মাওলানা আকতার হোসাইন। তাছাড়া অজ্ঞাত ৭-৮ জনকে আসামি করা হয়। মারধরের শিকার উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুল হাসান বলেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম বাদী হয়ে সংসদ সদস্য ও তিনজনের নাম উল্লেখ এবং ৭-৮ জনকে অজ্ঞাত আসামি করে মামলাটি দায়ের হয়। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩৫৩/৩৪৩/৩৪ ধারায় অভিযোগ আনা হয়।  মামলার বাদী ও মারধরের শিকার উপজেলা নির্বাচনী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা করতে বাঁশখালী থানার ওসিকে ইসি থেকে লিখিত নির্দেশ দেওয়া হয়। প্রসঙ্গত, গত ১ জুন দুপুরে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নির্বাচন কমিশনের কর্মকর্তা জাহিদুল ইসলামকে পিটিয়ে রক্তাক্ত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান। এ ঘটনার পর বাঁশখালীর ইউপি নির্বাচন স্থগিত করে ইসি।

এমপিকে গ্রেফতারসহ তিন দাবি বিএনপির : ষষ্ঠ দফায় অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন প্রভাবমুক্ত করতে তিন দফা দিয়েছে বিএনপি। নির্বাচন সামনে রেখে গতকাল সকালে নগরীর চট্টেশ্বরী রোডের নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে এ তিন দফা উপস্থাপন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও চট্টগ্রাম বিভাগীয় নির্বাচন মনিটরিং সেলের টিমলিডার মীর মোহাম্মদ নাছির উদ্দিন। দফাগুলো হলো : অনতিবিলম্বে বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করে আইনের আওতায় আনা, সাতকানিয়ার সংসদ সদস্য আবু রেজা নদভীকে নির্বাচনের দিন সাতকানিয়ার ত্রিসীমানায় প্রবেশ নিষিদ্ধ করা এবং সাতকানিয়ার ওসি ফরিদ উদ্দিন খন্দকারকে আগামী ছয় ঘণ্টার মধ্যে প্রত্যাহার করে নেওয়া। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শেখ মো. মহিউদ্দিন, সহ-সভাপতি অ্যাডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসীন, অ্যাডভোকেট নাজিম উদ্দীন চৌধুরী প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow