Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ জুন, ২০১৬ ২৩:৩২
নির্বাচন অবশ্যই নির্দলীয় সরকারে হতে হবে
নিজস্ব প্রতিবেদক
নির্বাচন অবশ্যই নির্দলীয় সরকারে হতে হবে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি সব সময় নির্বাচনের জন্য প্রস্তুত। নির্বাচনের জন্য আলাদা প্রস্তুতি লাগে না।

তবে সে নির্বাচন অবশ্যই নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। গতকাল দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এ কথা বলেন। এর আগে দলের নতুন কমিটিতে জায়গা পাওয়া যুগ্ম মহাসচিব, সাংগঠনিক ও সহসাংগঠনিক সম্পাদকদের সঙ্গে প্রথম সাংগঠনিক বৈঠক করেন তিনি। ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর তিন ধাপে এখন পর্যন্ত মোট ৪২ জন নেতার নাম  ঘোষণা করা হয়েছে। মির্জা ফখরুল অভিযোগ করেন, ক্ষমতাসীনরা একদলীয় শাসনব্যবস্থা প্রবর্তন করার জন্য বিরোধী দলের ওপর দমন-পীড়নের মাধ্যমে গণতন্ত্রের সব স্তম্ভ ভেঙে দিয়েছে। দেশে একটি স্বৈরতান্ত্রিক অবস্থার সৃষ্টি করেছে। দেশকে এখান থেকে বের করে আনার জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সবার অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই।

র-এর এজেন্ট বললেও মাইন্ড করি না : এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কারা আমাকে ‘র’-এর এজেন্ট বলে জানা নেই। তবে আমি এতে মাইন্ড করি না। গতকাল জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। গয়েশ্বর চন্দ্র রায় একজন দেশপ্রেমিক জাতীয়তাবাদী সৈনিক। কিন্তু তাকে বিভিন্ন সময় ‘র’-এর এজেন্ট বলা হলেও বিএনপির পক্ষ থেকে কোনো প্রতিবাদ করা হয় না। ’ অনুষ্ঠানে জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের এমন বক্তব্যের জবাবে গয়েশ্বর রায় এ কথা বলেন। বন্ধু দলের সভাপতি শরীফ মোস্তাফাজামান লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টি (জাফর) নেতা আহসান হাবিব লিঙ্কন ও গোলাম মোস্তফা ভুঁইয়া প্রমুখ বক্তব্য দেন।

এই পাতার আরো খবর
up-arrow