Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৯ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৮ জুন, ২০১৬ ২২:৪৬
‘বন্দুকযুদ্ধে’ মসজিদে হামলায় অভিযুক্তসহ নিহত আরও ২
প্রতিদিন ডেস্ক

বগুড়া ও যশোরে আলাদা ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, বগুড়ার শিবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জেএমবি ক্যাডার কাওসার আলী (২৫) ও যশোর-মাগুরা সড়কের পাঁচবাড়িয়ায় ৪৫ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন।

বগুড়া থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, পুলিশের ভাষ্য অনুযায়ী, নিহত কাওসার আলী নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য। তিনি গত বছর উপজেলার শিয়া মসজিদে হামলার ঘটনায় জড়িত ছিলেন। গতকাল ভোরে উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের জামতলী ব্রিজ এলাকায় ওই বন্দুকযুদ্ধ হয়। এ সময় দুই পুলিশ সদস্যও আহত হন। নিহত কাওসারের বাড়ি জয়পুরহাট জেলার সদর উপজেলায়। লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এদিকে কাওসারের প্রতিবেশী আইনজীবী সুলতান মোল্লা জানান, গত ১৫ এপ্রিল জয়পুরহাটের তেঘর রেলগেট এলাকা থেকে বগুড়ার ডিবি পুলিশ কাওসারকে আটক করে। এরপর তাকে আর কোর্টে চালান করা হয়নি। আইনজীবী হিসেবে তিনি বগুড়া ও জয়পুরহাটের ডিবি পুলিশের কাছে এ ব্যাপারে খোঁজখবর করেন। কিন্তু কাওসারের সন্ধান পাননি। তিনি আরও জানান, কাওসার জয়পুরহাটের বানিয়াপাড়া কামিল মাদ্রাসা থেকে আলিম পাস করে। সে পাঁচ ভাইবোনের মধ্যে একমাত্র ভাই। বগুড়ার সিনিয়র এএসপি গাজিউর রহমান জানান, এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বোমা উদ্ধার করা হয়েছে।

যশোর থেকে নিজস্ব প্রতিবেদক জানান, যশোর-মাগুরা সড়কের পাঁচবাড়িয়া এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ৪৫ বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন। তার পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। কোতোয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন জানান, রাত ২টা ৪০ মিনিটের দিকে পুলিশের একটি টহল গাড়ি যশোর-মাগুরা সড়ক ধরে যাচ্ছিল। এ সময় একদল ডাকাত পাঁচবাড়িয়ায় কীটনাশক কোম্পানি সিনজেন্টার গুদামের নিকট রাস্তার দুই পাশে গাছে দড়ি বেঁধে যানবাহনে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। পুলিশের গাড়ি দেখে ডাকাতরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। পুলিশও কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। এ সময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান ওই ব্যক্তি। সেখান থেকে একটি পাইপগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গতকাল বিকাল পর্যন্ত নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।

এই পাতার আরো খবর
up-arrow