Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১২ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ জুন, ২০১৬ ২২:৪৩
চব্বিশ ঘণ্টায় ৩৭ জঙ্গিসহ গ্রেফতার ৩ হাজার ১৯২
নিজস্ব প্রতিবেদক

দেশজুড়ে সাঁড়াশি অভিযানে ৩৭ জঙ্গিসহ বিভিন্ন মামলায় ৩ হাজার ১৯২ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ২৭ জন জেএমবি, ৭ জন জেএমজেবি এবং বাকি ৩ জন অন্যান্য জঙ্গি সংগঠনের সদস্য।

শুক্রবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এদের গ্রেফতার করা হয়। গতকাল পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধিরা জানিয়েছেন, সপ্তাহব্যাপী এই সাঁড়াশি অভিযানে গতকালও বিভিন্ন জেলায় কয়েশজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সদর দফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতার হওয়া জঙ্গিদের মধ্যে ঢাকা রেঞ্জের গাজীপুর জেলায় একজন জেএমবি, ময়মনসিংহ রেঞ্জের ময়মনসিংহ জেলায় একজন জেএমবি, শেরপুর জেলায় একজন জেএমবি, রাজশাহী রেঞ্জের রাজশাহী জেলায় সাতজন জেএমজেবি, দুজন জেএমবি, চাঁপাইনবাবগঞ্জ জেলায় তিনজন জেএমবি, সিরাজগঞ্জ জেলায় একজন জেএমবি, বগুড়া জেলায় ১১ জন জেএমবি, খুলনা রেঞ্জের নড়াইল জেলায় একজন জেএমবি, রংপুর রেঞ্জের দিনাজপুর জেলায় দুজন জেএমবি, গাইবান্ধা জেলায় একজন জেএমবি, কুড়িগ্রাম জেলায় দুজন জেএমবি, ডিএমপি তিনজন এবং আরএমপি একজন জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত জঙ্গিদের কাছ থেকে একটি শুটারগান, এক রাউন্ড গুলি, ৫০০ গ্রাম গানপাউডার, ১৫টি ককটেল, ২১টি জিহাদি বই এবং ১৫টি ব্যক্তিগত ডায়েরি উদ্ধার করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৭৫৭টি মোটরসাইকেল আটক করা হয়েছে। এ ছাড়া দেশব্যাপী গত ২৪ ঘণ্টায় গ্রেফতারি পরোয়ানা তামিল, নিয়মিত মামলা এবং অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার মামলায় মোট ৩১৫৫ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। আসামিদের মধ্যে গ্রেফতারি পরোয়ানা মূলে ১৮৬১ জন, নিয়মিত মামলায় ৯১৭ জন, অবৈধ অস্ত্র উদ্ধার মামলায় ১৯ জন এবং মাদক উদ্ধার মামলায় ৩৫৮ জন রয়েছে।

আমাদের প্রতিনিধিদের তথ্যানুসারে, বিভিন্ন জেলায় গ্রেফতার হওয়াদের মধ্যে রাজধানীতে ডিএমপি এলাকায় ৫৪, জামালপুর ৪০, টাঙ্গাইলে ৬৫, গাজীপুরে ৭৯, নেত্রকোনায় ১৫, কিশোরগঞ্জে ৪০, ময়মনসিংহে ১২, মানিকগঞ্জে ৭, মুন্সীগঞ্জে ১২, নারায়ণগঞ্জে ১, গোপালগঞ্জে ২১, মাদারীপুরে ৩৬, রাজবাড়ীতে ৪৪, শেরপুরে ১৪, খুলনায় ৯৩, যশোরে ১০১, বাগেরহাটে ৫৮, নড়াইলে ৫৭, চুয়াডাঙ্গায় ২৩, ঝিনাইদহে ১২, কুষ্টিয়ায় ৭৪, সাতক্ষীরায় ৩৫, মাগুরায় ২১, চট্টগ্রামে ৩৭৬, কক্সবাজারে ১০০, চাঁদপুরে ২০, ব্রাহ্মণবাড়িয়ায় ৩৪, নোয়াখালীতে ৫৬, কুমিল্লায় ১০১, ফেনীতে ৩১, লক্ষ্মীপুরে ৩৩, বান্দরবানে ২, রাজশাহীতে ১৩৮, পাবনায় ২৭, নওগাঁয় ৮৪, বগুড়ায় ৯০, চাঁপাইনবাবগঞ্জে ৩, নাটোরে ১৬, জয়পুরহাটে ৩৬, সিরাজগঞ্জে ৩১, রংপুরে ১২০, পঞ্চগড়ে ৪১, লালমনিরহাটে ২৯, দিনাজপুরে  ৬৫, ঠাকুরগাঁওয়ে ৩৯, নীলফামারীতে ৩১, গাইবান্ধায় ৩৫, সিলেটে ৪৩, সুনামগঞ্জে ২৪, হবিগঞ্জে ২৯, মৌলভীবাজারে ১০, বরিশালে ৫৬ এবং বরগুনায় ৩৬  জনকে বিভিন্ন অভিযোগে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।

up-arrow