মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬ ০০:০০ টা

এবার ১৪ দলে নাজমুল হুদা

নিজস্ব প্রতিবেদক

এবার ১৪ দলে নাজমুল হুদা

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের সঙ্গে আনুষ্ঠানিকভাবে সংহতি প্রকাশ করেছে ব্যারিস্টার নাজমুল হুদার ৩১-দলীয় বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ)। আগামী ১৯ জুন ক্ষমতাসীন ১৪-দলীয় জোটের মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণের মধ্য দিয়ে একযোগে চলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন নাজমুল হুদা। গতকাল বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম ও বিএনএ-প্রধান নাজমুল হুদা এ ঘোষণা দেন। দেশে চলমান গুপ্তহত্যাসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে আগামী ১৯ জুন দেশব্যাপী কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন ১৪ দল।

আনুষ্ঠানিকভাবে ১৪ দলে যোগ দিচ্ছেন কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নাজমুল হুদা বলেন, যোগ দিচ্ছি না। তবে তাদের চলমান সন্ত্রাস-হত্যাবিরোধী কর্মসূচিতে আমাদের অংশগ্রহণ থাকবে। তিনি বলেন, সন্ত্রাস দমনে রাজনীতির কোনো সুযোগ নেই। এজন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিচ্ছেন তাকে আমরা পূর্ণ সমর্থন করি। রাস্তার রাজনীতি শেষ। এখন আর রাজপথে মারামারি, হানাহানি, সন্ত্রাস, অহেতুক ধর্মঘট নেই। একটা শান্তিময় পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রী এসব সন্ত্রাস বন্ধ করতে পেরেছেন এজন্য তাকে ধন্যবাদ। তিনি বলেন, আজকে তারা বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। ইসরায়েল ও মোসাদের সঙ্গে বৈঠক করে সরকার পতনের চক্রান্ত করছে। এজন্য যদি আমরা ১৪-দলীয় জোটকে শক্তিশালী করি, তবে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা হবে।

এর আগে বিকাল পৌনে ৪টার দিকে ব্যারিস্টার নাজমুল হুদা ধানমন্ডি কার্যালয়ে যান। আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল তাকে স্বাগত জানান। এ সময় গুঞ্জন ছড়িয়ে পড়ে, নাজমুল হুদা আনুষ্ঠানিকভাবে ১৪ দলে যোগ দিচ্ছেন। ১৪-দলীয় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দলের লক্ষ্য শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া। এজন্য আমরা ধারাবাহিক পরিকল্পনা বাস্তবায়ন করছি। দেশে সাম্প্রতিক গুপ্তহত্যার প্রতিবাদে জাতীয় জোটের নেতৃতৃন্দ এসেছেন, এজন্য নাজমুল হুদাকে ধন্যবাদ। তাদের সঙ্গে আজ যে মতবিনিময় শুরু হলো এ প্রক্রিয়া অব্যাহত থাকবে। পাশাপাশি অন্যান্য অসাম্প্রদায়িক দলের সঙ্গেও পর্যায়ক্রমে মতবিনিময় করবে ১৪ দল। এর আগে ১৪ দল নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনএ নেতারা। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বদিউজ্জামান ভুইয়া ডাবলু, জাসদের একাংশের শিরিন আখতার, অপর অংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, জেপির শেখ শহীদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির ডা. শহিদুল্লাহ সিকদার, ডা. শাহাদাৎ হোসেন, ন্যাপের ইসমাইল হোসেন প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর