Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ জুন, ২০১৬ ২৩:৩৯
যুদ্ধাপরাধীদের নামে প্লট থাকলে ব্যবস্থা
নিজস্ব প্রতিবেদক
যুদ্ধাপরাধীদের নামে প্লট থাকলে ব্যবস্থা

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, নিয়মবহির্ভূতভাবে জামায়াতের নেতা ও যুদ্ধাপরাধীদের নামে প্লট বরাদ্দ হয়ে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। সংসদের বাজেট অধিবেশনের গতকালের বৈঠকে টেবিলে উত্থাপিত হাবিবুর রহমান মোল্লার এ-সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ১৯৯১ ও ২০০১ সালে খালেদা জিয়া সরকারের সময় যুদ্ধাপরাধীদের নামে প্লট বরাদ্দ দেওয়া হয়েছে কি না তা পরীক্ষা করা হচ্ছে। নিয়মবহির্ভূতভাবে জামায়াতের সাজাপ্রাপ্ত বা চিহ্নিত যুদ্ধাপরাধীদের নামে রাজউক কর্তৃক প্লট বরাদ্দ দেওয়া হলে তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

নারায়ণগঞ্জ, কুমিল্লা ও সিরাজগঞ্জে গরিবের ৫ হাজার ফ্ল্যাট : রুস্তম আলী ফরাজীর প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, দেশের নিম্ন আয়ের মানুষের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের মাধ্যমে ফ্ল্যাট নির্মাণে পদক্ষেপ নিয়েছে। বিশ্বব্যাংকের সহায়তায় নারায়ণগঞ্জ, কুমিল্লা ও সিরাজগঞ্জে ৫ হাজার ৭০০ ফ্ল্যাট নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ ছাড়া খুলনায় বাস্তুহারাদের জন্য ১ হাজার ৫৩৬টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প, ঢাকার মিরপুরে দুটি প্রকল্পে ৬৪৮ ও ৩৮৪টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

up-arrow