Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৮ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ জুন, ২০১৬ ২৩:২৮
নিরাপত্তাহীনতার চরমে দেশ
---- লে. জে মাহবুব (অব.)
নিজস্ব প্রতিবেদক
নিরাপত্তাহীনতার চরমে দেশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল মাহবুবুর রহমান (অব.) বলেছেন, ‘বাংলাদেশ আজ চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। দেশ এক কঠিন

ক্রান্তিকাল অতিক্রম করছে। ব্যক্তি জীবন, গোষ্ঠী ও জাতীয় নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কিত। প্রতিদিন গুম, খুনের ঘটনা সবাইকে আতঙ্কিত করে তুলছে। হিন্দু-বৌদ্ধ পুরোহিত, খ্রিস্টান পাদ্রি এবং মসজিদের ইমাম হত্যার শিকার হচ্ছেন। এ নিয়ে ব্লেইম গেইমের আড়ালে দেশে শক্তিশালী বড় ধরনের জঙ্গি উত্থান হয় কিনা, তা নিয়ে আশঙ্কা করছি।’ রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে গতকাল দুপুরে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আশঙ্কার কথা বলেন সাবেক এই সেনাপ্রধান। সারা দেশে গুম, খুন, সাম্প্রদায়িক হত্যাকাণ্ড ও বিরোধী দলের নেতা-কর্মীদের গণগ্রেফতারের প্রতিবাদে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে আলোচনায় জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রেজাবুদ্দৌলা প্রমুখ বক্তব্য দেন। মাহবুবুর রহমান বলেন, ‘আবহমানকাল ধরে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি চলে আসছে। আজ সেখানে সারা দেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দেওয়া হচ্ছে। আমি ভয় করছি, বিএনপি-জামায়াতের নাম করে ব্লেইম গেইমের আড়ালে শক্তিশালী জঙ্গি উত্থান হয় কিনা।’ এ সময় তিনি সারা দেশে সাঁড়াশি অভিযানেরও সমালোচনা করেন। তিনি বলেন, সরকার এসবের দায় বিএনপি-জামায়াতের ওপর চাপাচ্ছে। এতে যারা প্রকৃত অপরাধী-সন্ত্রাসী তারা উৎসাহিত হচ্ছে। তারা ধরা পড়ছে না। আইএস বলছে তারা এ হত্যাকাণ্ডগুলো করছে। আর সরকার বলছে দেশে আইএস নেই। তাহলে কারা এ হত্যাকাণ্ডগুলো করছে, সরকার তাদের ধরতে পারছে না কেন? এটা একটা ভয়ঙ্কর অবস্থা।

এই পাতার আরো খবর
up-arrow